• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে সশরীরে পরীক্ষা শুরু

  ক্যাম্পাস ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৭
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাস। ছবি : দৈনিক অধিকার

বৈশ্বিক দুর্যোগ করোনার সংক্রমণ তাণ্ডব কমে আসায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে তৃতীয় দফায় সশরীরে পরীক্ষা নেওয়া শুরু করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিভিন্ন বিভাগের পরীক্ষা শুরু করা হয়।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ৭টি বিভাগের ১১টি সেমিস্টারের পরীক্ষা শুরু হয়েছে। এরমধ্যে সকাল-সন্ধ্যা দুই শিফটে স্নাতকের ৫টি ও স্নাতকোত্তরের ৬টি পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

এ দিকে, সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়ার লক্ষ্যে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞাসহ সাতটি নির্দেশনা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনাগুলো দেওয়া হয়।

জানা গেছে, করোনা মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হলেও ৬ জুলাই থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দাফতরিক কার্যক্রম শুরু হয়। পরে একই বছরের ২০ ডিসেম্বর প্রথম দফায় সশরীরে স্নাতক ও স্নাতকোত্তর শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষার মাধ্যমে বিভিন্ন বিভাগের পরীক্ষা নেওয়া শুরু করে কুবি প্রশাসন। ওই সময় ৩২টি সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা সম্পন্ন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন : ডেঙ্গুতে জবি শিক্ষার্থীর মৃত্যু

তবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি পুনরায় সব ধরনের পরীক্ষা কার্যক্রম বন্ধ করে দেয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়। এরপর দ্বিতীয় দফায় ১৩ জুন থেকে ২৫ জুন পরীক্ষা নিয়ে আবার স্থগিত করে দেয় কুবি প্রশাসন। সবশেষ ২৯ আগস্ট তৃতীয় দফায় সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড