• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গুতে জবি শিক্ষার্থীর মৃত্যু

  ক্যাম্পাস ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৭
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস। ফাইল ছবি

এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আল-আমিন লেবু নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ভোরে মিরপুরে নিজ মেসে শেষ নিশ্বাস ত্যাগ করেন ওই শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি বগুড়া জেলার নন্দীগ্রাম থানায়।

বিষয়টি নিশ্চিত করে আল-আমিনের সহপাঠী ও বাংলা বিভাগের শিক্ষার্থী মো. তানভীর ইসলাম বলেন, আমরা এক রুমেই থাকতাম। সে অনেক কষ্ট করে পড়াশোনা করত। গতকাল ফেসবুকে আল-আমিন তার জ্বরের কথা লিখে একটি পোস্ট দিয়েছিল। সেই পোস্ট দেখে আমি ফোন দিয়ে ডাক্তার দেখানোর কথা বলি। আমাদের বাসার সামনেই আজমল হাসপাতাল। ভোরে অবস্থা খারাপ হলে রুমের বাকি সবাই তাকে ডা. আজমল হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে। কিন্তু হাসপাতালে যাওয়ার আগেই সে মারা যায় এবং মৃত্যুর পর টেস্ট করে জানা জায় তার ডেঙ্গু হয়েছিল।

এ দিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. পারভীন আক্তার জেমী বলেন, কিছুক্ষণ আগে বিষয়টি জেনেছি। নিজ বিভাগের একজন শিক্ষার্থী মারা যাওয়া মানে নিজের সন্তান হারানো। বিষয়টি বেদনাদায়ক।

আরও পড়ুন : ঢাকা কলেজে করোনা প্রতিরোধক বুথ স্থাপন

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, বাংলা বিভাগের একজন শিক্ষার্থী মারা যাওয়ার বিষয়টি জানতে পেরেছি। প্রচণ্ড জ্বরে আক্রান্ত ছিল সে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ওই শিক্ষার্থীর মরদেহ তার গ্রামের বাড়ি নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড