• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত যাবতীয় তথ্য চেয়েছে সরকার

  নিজস্ব প্রতিবেদক

০৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩১
বাংলাদেশ সরকার
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার (লোগো)

২০২২ সালের এইচএসসির পরীক্ষার্থীদের জন্য প্রথম থেকে অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্ট জমা ও গ্রহণ সংক্রান্ত যাবতীয় তথ্য চেয়েছে সরকার। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ে সব আঞ্চলিক পরিচালকদের তথ্য পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৩ অক্টোবর এই তথ্য পাঠানোর শেষ সময় নির্ধারণ করা হয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এ সংক্রান্ত আদেশ জারি করে।

এই আদেশে বলা হয়, গত ১৩ জুন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর ২০২২ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের (এইচএসসি পরীক্ষার্থীদের) জন্য যে পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি দিয়েছে তার আলোকে ‘অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনা’ শিরোনামে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ইতোমধ্যে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের প্রথম থেকে অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আঞ্চলিক পরিচালকরা তাদের নিজ অঞ্চলের উচ্চ মাধ্যমিক কলেজগুলো (সরকারি ও বেসরকারি) থেকে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের এই অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের মোট সংখ্যা সারসংক্ষেপ আকারে নির্ধারিত ছকে আগামী ৩ অক্টোবরের মধ্যে মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ের ইমেইলে ([email protected]) পাঠানো নিশ্চিত করবেন।

উইংয়ের নির্ধারিত ছকে অঞ্চলের নাম, আঞ্চলিক পরিচালকের নাম, ইমেইল আইডি, মোবাইল ফোন নম্বর, আওতাধীন মোট জেলার সংখ্যা এবং আওতাধীন মোট উপজেলার সংখ্যা উল্লেখ করতে হবে।

এতে পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির ভিত্তিতে নির্ধারিত অ্যাসাইনমেন্ট গ্রিড অনুসারে আওতাধীন সরকারি বেসরকারি কলেজের সংখ্যা, ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে এমন পরীক্ষার্থীর মোট সংখ্যা, প্রথম থেকে অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্টে অংশগ্রহণকারী মোট শিক্ষার্থীর সংখ্যা, প্রথম থেকে অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্টে জমাদানকারী মোট শিক্ষার্থীর সংখ্যাও উল্লেখ করতে হবে নির্ধারিত ছকে।

এই আদেশে আরও জানানো হয়, নির্দেশনা যেন যথাযথভাবে অনুসরণ করা হয় এবং কোভিড-১৯ অতিমারি কারণে সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি যেন কোনোক্রমেই উপেক্ষিত না হয়।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড