• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুচ্ছ ভর্তি পরীক্ষায় আবেদন করতে পারবেন প্রাথমিক আবেদনে বাদ পড়ারাও

  নিজস্ব প্রতিবেদক

০৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৬
গুচ্ছ ভর্তি পরীক্ষা
লোগো (ফাইল ছবি)

২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রাথমিক আবেদনে বাদ পড়া শিক্ষার্থীরাও এবার সুযোগ পাচ্ছেন চূড়ান্ত আবেদনের। আগামীকাল বুধবার (৮ সেপ্টেম্বর) থেকে প্রাথমিকভাবে বাদ পড়া শিক্ষার্থীদের আবেদন শুরু হবে বলে জানিয়েছেন ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

প্রথম পর্যায়ে চূড়ান্ত আবেদনের সুযোগ পাওয়া এক লাখ ৩১ হাজার ৯০৬ জন শিক্ষার্থীর আবেদনের সময়সীমা শেষ হচ্ছে আজই। আজকের পর তারা আর সুযোগ পাবেন না। কাল থেকে বাদ পড়া শিক্ষার্থীদের আবেদন শুরু হবে।

সূত্র জানায়, যতগুলো আসন ফাঁকা থাকবে ততজন শিক্ষার্থীকে মুঠোফোনে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। কাল থেকেই এসএমএস প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এরপরও যদি আসন পূরণ না হয় তাহলে দ্বিতীয় ধাপে প্রাথমিক আববেদনে বাদ পড়া শিক্ষার্থীদের আবেদনের সুযোগ দেওয়া হবে।

আরও পড়ুন : ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা নেবে জবি

এ প্রসঙ্গ জানতে চাইলে গুচ্ছ ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মোনাজ আহমেদ বলেন, আগামীকাল ১ লাখ ৩১ হাজার ৯০৭ সিরিয়াল থেকে আবেদন শুরু হবে। যতগুলো আসন ফাঁকা থাকবে ততজন শিক্ষার্থীর মুঠোফোনে এসএমএস পাঠানো হবে। দ্বিতীয় ধাপের আবেদনেও যদি শূন্যপদ পূরণ না হয়, তাহলে তৃতীয় ধাপের আবেদন গ্রহণ করা হবে।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড