• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এ বছর হচ্ছে না প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

  শিক্ষা ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩৭
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজার সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা। ২০১৯ সালের ১৯ অক্টোবর প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের সবচেয়ে বড় বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকার। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এ নিয়োগ পরীক্ষা নেওয়া যাচ্ছে না।

আগামী ১২ সেপ্টেম্বর থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু এখনও পরীক্ষা নিতে প্রস্তুত নয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। আর তাই চলতি বছর এ নিয়োগ পরীক্ষা হচ্ছে না। আগামী বছরের শুরুতে এ নিয়োগ পরীক্ষা হতে পারে বলে জানা গেছে।

এ বিষয়ে ডিপিইর অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা আসায় স্থগিত থাকা নিয়োগ পরীক্ষা আয়োজনের সার্বিক প্রস্তুতি শুরু করে দেওয়া হয়েছে। ইতোমধ্যে পরীক্ষার ওএমআর শিট ছাপানোর কাজ শুরু হয়েছে। এছাড়া প্রশ্নপত্র তৈরির তোড়জোড়ও চলছে।

আরও পড়ুন : এইচএসসির ফরম পূরণ ১৪ লাখের বেশি

ডিপিএ সূত্র জানায়, পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নেওয়া হলেও চলতি বছর পরীক্ষা আয়োজনের সম্ভাবনা নেই। কেননা, আগামী নভেম্বর এবং ডিসেম্বর মাসে অনেকগুলো বড় বড় পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর তাই, এসময় পরীক্ষার আয়োজন করা হলেও কেন্দ্র পাওয়া যাবে না। করোনা পরিস্থিতির অবনতি না হলে আগামী বছরের শুরুতে অর্থাৎ জানুয়ারি-ফেব্রুয়ারির দিকে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা হতে পারে।

৩২ হাজার পদের বিপরীতে এবার আবেদন করেছেন ১৩ লাখের বেশি প্রার্থী।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড