• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়ছে গুচ্ছ ভর্তি পরীক্ষায় আবেদনের সময়

  শিক্ষা ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৮
ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী (ফাইল ছবি)

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) গুচ্ছভুক্ত ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদনের সময় শেষ হওয়ার কথা থাকলেও হচ্ছে না। আবেদন কম হওয়ায় এই সময়সীমা বাড়ানোর প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) নিজ দপ্তরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ কথা জানান গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, আমরা ভেবেছিলাম অনেক শিক্ষার্থী আবেদন করবে। তবে এখন পর্যন্ত খুব অল্প ছাত্রছাত্রী চূড়ান্ত ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন। আর তাই, আবেদনের সময়সীমা বাড়ানো ছাড়া আমাদের উপায় নেই।

তবে আবেদনের মেয়াদ ঠিক কতদিন বাড়ানো হবে তা জানাননি তিনি। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটি আমার একার পক্ষে বলা সম্ভব হবে না। ২০ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। এই বিষয়ে আগামীকাল জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন : ৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা

উল্লেখ্য, গত বুধবার (১ সেপ্টেম্বর) থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় চূড়ান্ত আবেদন শুরু হয়। শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১ হাজার ২০০ টাকা জমা দিয়ে আবেদন করতে পারবেন। নিজেদের পছন্দ অনুযায়ী ক্রমানুসারে কমপক্ষে পাঁচটি পরীক্ষাকেন্দ্র সিলেক্ট করার সুযোগ পাবে শিক্ষার্থীরা। আবেদনকারী বর্তমানে কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত থাকলে সেই শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ও অধ্যয়নের বিষয় সংক্রান্ত তথ্য প্রদান করতে হবে।

ওডি/নিমি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড