• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যান্সারে ঢাকা কলেজ শিক্ষার্থীর মৃত্যু

  ক্যাম্পাস ডেস্ক

০৩ আগস্ট ২০২১, ১৭:৫৭
শিক্ষার্থী
ঢাকা কলেজের স্নাতক পড়ুয়া শিক্ষার্থী আশিকুর রহমান। ছবি : সংগৃহীত

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে আশিকুর রহমান নামে ঢাকা কলেজের স্নাতক পড়ুয়া এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি কলেজের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

মঙ্গলবার (৩ আগস্ট) সকালে রাজধানী ঢাকার গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। সহপাঠী ও বন্ধু আব্দুল মুনিম আশিকুর রহমানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত দুই মাস ধরে আশিকুর ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। ক্যান্সারের চিকিৎসায় এরই মধ্যে আশিকুর কেমোথেরাপি গ্রহণ করছিলেন। এতে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও সবশেষ গত রবিবার রাতে স্ট্রোক করেন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে মারা যান।

গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত সাত কলেজের স্নাতক তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করে আশিকুর ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন। সদা হাস্যজ্জল এবং মিশুক আশিকুর রহমানের হঠাৎ মৃত্যু সংবাদে শোক প্রকাশ করেন তার সহপাঠীরা। নিয়ন মোহাম্মদ নামের তার এক সহপাঠী বলেন, আশিক সব সময় সবার সাথে হাসিমুখে কথা বলতো। তার থেকে কখনো আমরা কোনো ধরনের রূঢ় আচরণ পাইনি। বিভাগের সবচেয়ে মেধাবী ও ভালো শিক্ষার্থী ছিল সে।

শামীম হাসান নামে অপর এক সহপাঠী বলেন, আশিকুর যথেষ্ট মেধাবী এবং বুদ্ধিমান শিক্ষার্থী ছিল। পড়াশোনায় যেমন মেধাবী ছিল, তেমনি আচার আচরণেও যথেষ্ট ভাল ছিল। এছাড়াও আশিকুরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক সহযোগী অধ্যাপক রাফিজা বেগম।

আরও পড়ুন : ঢাবির গার্হস্থ্য অর্থনীতিতে ভর্তি আবেদনের সময় বৃদ্ধি

জানা গেছে, আশিকুর রাজধানীর সাইনবোর্ডের সানারপাড় এলাকায় পরিবারের সাথে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতি উপজেলায়। গ্রামের বাড়িতেই জানাজা শেষে তার দাফন সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড