• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় রুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক মর্ত্তুজার মৃত্যু

  ক্যাম্পাস ডেস্ক

২৬ জুলাই ২০২১, ১৭:১৫
রুয়েট
রাজশাহী প্রকৌশল ও দপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. মর্ত্তুজা আলী। ছবি : সংগৃহীত

মহামারি করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলে আক্রান্ত হয়ে রাজশাহী প্রকৌশল ও দপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. মর্ত্তুজা আলী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার (২৫ জুলাই) রাত ২টার দিকে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

রুয়েটের প্রেস অ্যান্ড ইনফরমেশন কার্যালয়ের উপরিচালক মো. গোলাম মুরতুজার পাঠানো বার্তা থেকে জানা যায়, অধ্যাপক ড. মো. মর্ত্তুজা আলীর ৭ জুলাই করোনা শনাক্ত হয়। ৯ জুলাই চিকিৎসকের পরামর্শে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের কেবিনে ভর্তি হন। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়।

পরে তার শারীরিক অবস্থার উন্নতি হলে আইসিইউ থেকে আবারও কেবিনে নেওয়া হয়। একপর্যায়ে রবিবার রাতে কেবিনে চিকিৎসাধীন অবস্থায় অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৭২ এ নেমে আসে। এরপর রাত ১১টার তার অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৫২তে নেমে যায়। পরে রাত ২টার দিকে তিনি মারা যান।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রুয়েটের উপাচার্য মহম্মদ রফিকুল ইসলাম শেখসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। উপাচার্য বলেন, তার চলে যাওয়াতে রুয়েট একজন অভিভাবক হারাল। মহান আল্লাহ তার বিদেহী আত্মাকে শান্তি দান করুন।

মরহুমের প্রথম জানাজা সোমবার সকাল ৮টার দিকে রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এরপর বেলা সাড়ে ১১টায় গ্রামের বাড়ি নওগাঁর মহাদেবপুরে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবার পাশে তাকে সমাহিত করা হয়।

আরও পড়ুন : বিধিনিষেধের মাঝেও চলবে পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট

অধ্যাপক মর্ত্তুজা ১৯৮২ সালে রুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন। পরে ২০১৩ সালের মার্চ থেকে ২০১৪ সালের মে পর্যন্ত তিনি উপাচার্যের দায়িত্ব পালন করেন।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড