• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরুণ কলাম লেখক ফোরামের বর্ষসেরা শাখার তালিকায় জবি

  জবি প্রতিনিধি

২৫ জুলাই ২০২১, ১৬:১২
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার লোগো। ছবি : সংগৃহীত

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের শাখা সমূহের সাংগঠনিক তৎপরতা ও কার্যক্রমের ভিত্তিতে ২০২০-২০২১ বর্ষে সেরা শাখার তালিকায় স্থান পেয়েছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা।

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যায় বর্ষসেরা শাখা সমূহের নাম ঘোষণা করেন আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে অতিথিরা জানান, বর্ষসেরা শাখায় স্থান পেয়েছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি জয়নুল হক দৈনিক অধিকারকে বলেন, এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। এতগুলো শাখার ভেতর আমাদের নাম এসেছে এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। তবে এই অর্জন আমাদের সকল সদস্যদের জন্যই। আগামীতে তাদের লেখনীতে আরও এগিয়ে যাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)- সেই প্রত্যাশা করি।

এছাড়া বর্ষসেরা লেখকের তালিকায় স্থান পেয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক ইমরান হুসাইন। এ প্রসঙ্গে নিজের অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের প্রতি আমি কৃতজ্ঞ। আমি সত্যিই খুব খুশী যা বলে বোঝানো সম্ভব না। সকলের দোয়া ও ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই।

বর্ষসেরা লেখকের তালিকায় আরও আছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সদস্য বিল্লাল হোসেন এবং ঢাকা কলেজ শাখার সভাপতি মুহাম্মদ সায়েম আহমেদ। পাশাপাশি বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিজ প্রবন্ধ পাঠ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার সদস্য ফারিয়া ইয়াসমিন। এ ব্যাপারে নিজের অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, এটা আমার জন্য অনেক গর্বের বিষয়। আমার এই প্রাপ্তির মুলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার অবদান অনেক।

বিজয়ীদের নাম ঘোষণার পর ২০২১-২২ বর্ষের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এতে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন যথাক্রমে মারজুক রায়না ও আনারুল ইসলাম।

আরও পড়ুন : করোনাকালে তরুণ শিক্ষার্থীদের ইদ উদযাপন

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’- এই স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। সেই থেকে দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড