• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরছে জবি শিক্ষার্থীরা

  জবি প্রতিনিধি

১৭ জুলাই ২০২১, ১২:০৮
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাস। ছবি : দৈনিক অধিকার

পরিবারের সাথে ইদুল আযহার আনন্দ ভাগাভাগি করতে বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় জবির নিজস্ব পরিবহন ও বিআরটিসির ভাড়া বাসসহ মোট ২৮টি গাড়িতে ক্যাম্পাসে অবস্থানরত ১ হাজার ৫০৭ জন শিক্ষার্থী বাড়ি ফিরছেন।

শনিবার (১৭ জুলাই) সকাল ৮টা ২০ মিনিটের দিকে রাজশাহী, রংপুর, সিলেট বিভাগের বিভিন্ন জেলার উদ্দেশ্য বাসগুলো ক্যাম্পাস ছেড়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সাম্প্রতিক সময়ের শাটডাউনের কারণে ঢাকায় আটকে পড়ে অনেক শিক্ষার্থী। পরে শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে ১৭ থেকে ১৯ জুলাই দেশের বিভিন্ন জেলায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে বাস দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। এরই অংশ হিসেবে শনিবার রাজশাহী, রংপুর, সিলেট বিভাগের উদ্দেশে বাসগুলো ছেড়ে যাচ্ছে। এছাড়া আগামীকাল বরিশাল, খুলনা বিভাগের উদ্দেশে এবং ১৯ জুলাই চট্টগ্রাম, ময়মনসিংহ বিভাগের উদ্দেশে ক্যাম্পাস ছাড়ছে শিক্ষার্থীদের বহনকারী এসব বাস।

জবির বাসে রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় যাচ্ছেন পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী জাহিদ ইমন। তিনি জানান, ‘বিশ্ববিদ্যালয়ের বাস যাচ্ছে আমার জেলায়। পরিবারের সদস্যদের সাথে ইদ করব, খুব ভালো লাগছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনেক ধন্যবাদ, এরকম একটা উদ্যোগের জন্য।’

এ দিকে, বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক আবদুলাহ আল মাসুদ দৈনিক অধিকারকে বলেন, সকাল ৮টার পরে তিনটি বিভাগের শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন রুটে গাড়ি ছেড়ে গেছে। এরমধ্যে একতলা ছয়টি বাসে করে সিলেট বিভাগে ২৯৩ শিক্ষার্থী, ১২টি বাসে রাজশাহী বিভাগে ৫০২ শিক্ষার্থী এবং রংপুরে ৭১২ জন শিক্ষার্থী যাচ্ছেন। শনিবার মোট ১ হাজার ৫০৭ জন শিক্ষার্থীকে নিয়ে মোট ২৮টি বাস যাচ্ছে দেশের তিনটি বিভাগে।

আরও পড়ুন : সোনারগাঁও ইউনিভার্সিটির উদ্যোগে আগুন থেকে রক্ষায় প্রশিক্ষণ

তিনি জানান, শিক্ষার্থীদের বহনকারী বাসগুলোর মধ্যে ছয়টি বাস বিআরটিসির আর বাকিগুলো বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস। কোনো প্রয়োজনের ক্ষেত্রে শিক্ষার্থীরা বাসের হেল্পারের সাথে যোগাযোগ করবে। এছাড়া শিক্ষার্থীদের পরিবহনকালে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে যথোপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড