• শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদে বাসযোগে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিচ্ছে ইবি

  ইবি প্রতিনিধি

১৫ জুলাই ২০২১, ১৩:২৪
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাস। ছবি : দৈনিক অধিকার

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে করোনায় আটকে পড়া শিক্ষার্থীদের জেলা শহরে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় আগামীকাল শুক্রবার (১৬ জুলাই) থেকে রবিবার (১৮ জুলাই) পর্যন্ত তিন দিনে মোট ১১টি বাস বিভিন্ন জেলা শহরের উদ্দেশে ছেড়ে যাবে বলে জানা গেছে। এ সম্পর্কে রুট প্ল্যানিং ও সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

ইবির পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। দৈনিক অধিকারকে তিনি জানান, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা বিভাগীয় শহরগুলোতে তাদের পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এ দিকে, ক্যাম্পাস সূত্রে জানা গেছে, এর আগে গত ৭ জুলাই আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে বিভাগীয় শহরে পৌঁছানোর দাবিতে ইবি উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে আটকে পড়া শিক্ষার্থীদের তালিকার ভিত্তিতে পরিকল্পনা করার নির্দেশনা দেন। পরে শিক্ষার্থীদের তালিকা তৈরি করতে গত সোমবার (১২ জুলাই) পর্যন্ত গুগল ফর্ম পূরণের নির্দেশনা দেয় ইবি প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের মোট ৭৪৪ জন শিক্ষার্থী এতে আবেদন করেন। এরই অংশ হিসেবে নিকটবর্তী জেলার ৮০ জন শিক্ষার্থী ছাড়া মোট ৬৬৪ জন শিক্ষার্থী পরিবহন সেবা পাবে বলে জানা গেছে।

আরও পড়ুন : নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

উল্লেখ্য, যারা ইতোপূর্বে পরিবহন সুবিধার জন্য অনলাইনে আবেদন করেছিল শুধুমাত্র তারা এই সুযোগ পাবে বলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড