• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক-কর্মচারীদের কল্যাণ সুবিধার বরাদ্দ অনুমোদন

  শিক্ষা ডেস্ক

১৪ জুলাই ২০২১, ১৫:৫৬
বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট
বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের কার্যালয়। ছবি : সংগৃহীত

আসন্ন ইদুল আযহার আগে ১ হাজার ১৮০ জন অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীর কল্যাণ সুবিধার অর্থ ছাড় দেওয়া হয়েছে। এ প্রকল্প বাবদ ৫২ কোটি ৬০ লাখ টাকা অনুমোদন দিয়েছে বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৩ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারি করোনার মহাদুর্যোগে কঠোর লকডাউনের মধ্যেও রাষ্ট্রীয় জনগুরুত্বপূর্ণ বিষয় বিবেচনায় আসন্ন কোরবানির ইদের আগে উল্লেখযোগ্য সংখ্যক অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীর হাতে কল্যাণ সুবিধার টাকা পৌঁছে দেওয়ার জন্য কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারীদের সকল ছুটি বাতিল করা হয়। স্বল্প সংখ্যক জনবল নিয়ে কাজ করতে গিয়ে কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা ও কর্মচারীদের এ জন্য অক্লান্ত পরিশ্রম করতে হয়েছে। শুক্রবার ও শনিবার বন্ধের দিনেও কল্যাণ ট্রাস্টের সচিবসহ কর্মকর্তা কর্মচারীরা অফিস করেন।

এতে আরও বলা হয়, মঙ্গলবার কল্যাণ ট্রাস্টের সচিব এবং ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ও মাউশির মহাপরিচালকের যৌথ স্বাক্ষরে ১ হাজার ১৮০ জন শিক্ষক-কর্মচারীর কল্যাণ সুবিধার ৫২ কোটি ৬০ লাখ ৫৭ হাজার ১৩১ টাকা ব্যাংকে ছাড় করা হয়েছে। ইএফটির মাধ্যমে আগামী বৃহস্পতিবারের (১৫ জুলাই) মধ্যে শিক্ষক-কর্মচারীদের স্ব স্ব ব্যাংক অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে বলে শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট কর্তৃপক্ষ জানিয়েছে।

আরও পড়ুন : টিকা নিবন্ধনে তিতুমীর কলেজ শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ শুরু

করোনাকালীন এই দুর্যোগের মধ্যে কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা ও কর্মচারীদের উক্ত কাজে শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, মাউশির (মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর) মহাপরিচালক এবং ট্রাস্টি বোর্ডের সদস্যরাও সর্বোচ্চ সহযোগিতা ও উৎসাহ প্রদান করেছেন বলে জানিয়েছেন শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। এছাড়া গত ১৬ জুন ৫৭১ জন অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারী কল্যাণ সুবিধা বাবদ ২৪ কোটি ৯৭ লাখ ৮৭ হাজার ৯৫০ টাকা ছাড় করা হয়।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড