• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের প্রকৌশল গুচ্ছ পেছানোর শঙ্কা

  ক্যাম্পাস ডেস্ক

১৪ জুলাই ২০২১, ১৪:১৩
রুয়েট, কুয়েট, চুয়েট
রুয়েট, কুয়েট, চুয়েটের লোগো। ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের মাঝে দেশের তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আবারও পেছানোর সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আসন্ন ইদুল আযহার পর বৈঠকে বসবে ভর্তি কমিটি। সেখানে করেনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বছর প্রথমবারের মতো প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষা নেওয়া তিনটি বিশ্ববিদ্যালয় হলো- চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। এই তিনটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার জন্য আগামী ১২ আগস্ট নির্ধারণ করা হয়েছে। এর আগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত ১২ জুন। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় তারিখ পেছানো হয়।

এ দিকে, করোনার সার্বিক পরিস্থিতির ওপর এখনো নির্ভর করছে ১২ আগস্টের ভর্তি পরীক্ষার দিনক্ষণ। এ বিষয়ে বুধবার (১৪ জুলাই) কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব ও চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, এখন পর্যন্ত ১২ আগস্ট পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত বহাল আছে। তবে ভর্তি পরীক্ষা কমিটি করোনার সার্বিক বিষয় পর্যবেক্ষণ করছে। করোনা পরিস্থিতি বিবেচনায় এনে পরীক্ষা নেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

আরও পড়ুন : বাড়ি ফেরার আগে শিক্ষার্থীদের কোভিড টেস্ট করাবে বশেমুরবিপ্রবি

তিনি বলেন, পরীক্ষা গ্রহণের তারিখ এখনো মাসখানেক দেরি আছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করে ইদের পর ভর্তি কমিটির আলোচনা শেষে বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত জানাব। এ নিয়ে তখন সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড