• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়ি ফেরার আগে শিক্ষার্থীদের কোভিড টেস্ট করাবে বশেমুরবিপ্রবি

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৪ জুলাই ২০২১, ১৩:০৪
বশেমুরবিপ্রবি
ইদে বাড়ি ফেরার আগে শিক্ষার্থীদের করোনা পরীক্ষার উদ্যোগ নিয়েছে বশেমুরবিপ্রবি প্রশাসন। ছবি : দৈনিক অধিকার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ক) শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দেওয়ার লক্ষ্যে কোভিড-১৯ পরীক্ষা কার্যক্রম শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৩ জুলাই) থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে এই কার্যক্রম শুরু হয়। বশেমুরবিপ্রবি উপাচার্য ড. এ কিউ এম মাহবুব এ দিন করোনা পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান দৈনিক অধিকারকে বলেন, শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে আমরা কয়েকটি রুটে বাস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং সতর্কতাস্বরূপ কোভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষা করাচ্ছি। মঙ্গলবার মোট ১০৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, যাদের মধ্যে ৪ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

এ দিকে, বিভিন্ন রুটে বাস দেওয়া প্রসঙ্গে বশেমুরবিপ্রবির পরিবহন দপ্তরের পরিচালক তাপস বালা দৈনিক অধিকারকে বলেন, ‘কোন রুটে কত সংখ্যক বাস প্রদান করা হবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। সকল শিক্ষার্থীর করোনা টেস্ট সম্পন্ন হওয়ার পরে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

আরও পড়ুন : সাত কলেজের ভর্তি পরীক্ষার তারিখ পেছাল

এর আগে করোনা পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের বাসে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে গত ৮ জুলাই আয়োজিত একটি লাইভ অনুষ্ঠানে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. এ কিউ এম মাহবুব এই ঘোষণা দেন। সে সময় তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীরা যাতে নিরাপদে বাড়ি পৌঁছাতে পারে এ কারণে বিশ্ববিদ্যালয় থেকে বাস দেওয়া হবে। তবে এ ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের বাসে যেতে ইচ্ছুক সকল শিক্ষার্থীকে প্রশাসনের উদ্যোগে কোভিড টেস্ট করানো হবে এবং শুধুমাত্র যে সকল শিক্ষার্থী করোনা নেগেটিভ তারাই বাসে যাওয়ার সুযোগ পাবেন।’

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড