• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাত কলেজের ভর্তি পরীক্ষার তারিখ পেছাল

  ঢাকা কলেজ প্রতিনিধি

১৩ জুলাই ২০২১, ১৯:২১
সরকারি সাত কলেজ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের লোগো। ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ তাণ্ডব বিবেচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি পেছানো হয়েছে। এরই ধারাবাহিকতায় ১ অক্টোবরের পরিবর্তে নতুন সূচি অনুযায়ী, আগামী ২৯ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকালে ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমে বিশ্ববিদ্যালয় ডিনস কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও অধিভুক্ত সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৯ অক্টোবর বিজ্ঞান ইউনিট, ৩০ অক্টোবর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট এবং ৫ নভেম্বর বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : বিদেশগামী শিক্ষার্থীদের টিকা নিবন্ধনে আবেদন শুরু

তিনি জানান, আগামীকাল বুধবার (১৪ জুলাই) এ সংক্রান্ত আদেশে উপাচার্য স্বাক্ষর করলে ভর্তি পরীক্ষা কমিটিতে রিপোর্ট করা হবে। গত বছরের মতো এবারও সাত কলেজের ভর্তি পরীক্ষা অধিভুক্ত সাত কলেজেই অনুষ্ঠিত হবে; তবে পরীক্ষার্থীর সংখ্যা বাড়লে কেন্দ্র বাড়ানোর বিষয়ে চিন্তা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড