• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদেশগামী শিক্ষার্থীদের টিকা নিবন্ধনে আবেদন শুরু

  ক্যাম্পাস ডেস্ক

১৩ জুলাই ২০২১, ১৭:৪২
করোনা টিকা
করোনা টিকা। ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ তাণ্ডবের মাঝে বিদেশে উচ্চশিক্ষার জন্য যাওয়ার অপেক্ষায় রয়েছেন এমন শিক্ষার্থীদের টিকা নেওয়ার নিবন্ধনের আবেদন জমা নেবে পররাষ্ট্র মন্ত্রণালয়। এরই ধারাবাহিকতায় বিদেশগামী শিক্ষার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র স্ক্যান করে ‘ZIP/PDF’ ফাইলে [email protected] এই ই-মেইলে আবেদন করতে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ২৭ জুলাইয়ের মধ্যে এসব শিক্ষার্থীদের ই-মেইল পাঠাতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক পরিপত্র থেকে এই তথ্য জানা গেছে।

পরিপত্রে বলা হয়েছে, বিদেশগামী শিক্ষার্থীদের পাসপোর্ট, ভিসা (প্রযোজ্য ক্ষেত্রে), শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির চূড়ান্ত অনুমোদনের চিঠি, ছাত্রত্ব প্রমাণের সনদ/ পরিচয়পত্রের মতো প্রয়োজনীয় কাগজ স্ক্যান করে ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল পাঠানোর সময় বিষয় হিসেবে উল্লেখ করতে হবে ‘Application for COVID-19 vaccination for students studying abroad (Passport no-)’। এছাড়া বিদেশগামী শিক্ষার্থীদের করোনার টিকা পেতে আবেদনের জন্য (https://forms.gle/6hN5a7P4bHX6r9AS9) গুগল ফরমটি যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

এ দিকে, মন্ত্রণালয়ে আবেদনের তিন দিন পর টিকার নিবন্ধনের জন্য শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে নিবন্ধন করার পরামর্শ দেওয়া হয়েছে। এ বিষয়ে আরও কোনো তথ্যের প্রয়োজন হলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ই-মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।

আরও পড়ুন : টিকা দিতে শিক্ষার্থীদের তথ্য চেয়ে কুবি প্রশাসনের নির্দেশনা

এর আগে গত বৃহস্পতিবার (৮ জুলাই) উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার অপেক্ষায় রয়েছেন এমন শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপের মাধ্যমে টিকা দেওয়ার ব্যবস্থা করতে পররাষ্ট্র মন্ত্রণালয় স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ জানায়। একই সাথে শিক্ষার্থীর টিকাদানের তারিখ এগিয়ে আনার বিষয়টিও উল্লেখ করে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড