• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেছাল ঢাবির ভর্তি পরীক্ষা

  ক্যাম্পাস ডেস্ক

১৩ জুলাই ২০২১, ১৬:৫৪
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোগো। ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনা ও ইদের পর ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করায় ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা পিছিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন। এরই ধারাবাহিকতায় আগামী ৩১ জুলাই থেকে এই ভর্তি পরীক্ষা শুরুর কথা থাকলেও সেটি পিছিয়ে ১ অক্টোবর থেকে শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকালে ঢাবির ডিনস কমিটির এক জরুরি সভায় পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। পরে বিকাল সাড়ে ৩টার দিকে শুরু হওয়া এই বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল পরীক্ষা পেছানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনার বর্তমান পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই অবস্থায় কোনোভাবেই ভর্তি পরীক্ষা আয়োজন করা যেত না। শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি নিয়ে আমরা কিছু করতে চাই না। এছাড়া আমাদের শিক্ষকদের নিরাপত্তার বিষয়টিও রয়েছে।

অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল জানান, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ অক্টোবর থেকে আমাদের ভর্তি পরীক্ষা শুরু হবে। এবার আমরা একটু দেরিতেই তারিখ ঘোষণা করেছি। যেন এটি আর পরিবর্তন করতে না হয়। এরই ধারাবাহিকতায় ১ অক্টোবর বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : শ্লীলতাহানির অভিযোগে শাবি শিক্ষার্থী বহিষ্কার

ঢাবি উপ-উপাচার্য বলেন, বিজ্ঞান অনুষদের পরীক্ষার পরের দিন অর্থাৎ ২ অক্টোবর কলা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া চারুকলা অনুষদের লিখিত (অঙ্কন) পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ অক্টোবর। এরপর ২১ অক্টোবর বাণিজ্য অনুষদের আর সবশেষ ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড