• শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবির প্রশাসনিক ভবনে শিক্ষার্থীদের তালা

  ক্যাম্পাস ডেস্ক

১৩ জুলাই ২০২১, ১৬:১৭
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাস। ছবি : সংগৃহীত

মহামারির মাঝে পরীক্ষা দিতে এসে ক্যাম্পাসে আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি পৌঁছানোর সিদ্ধান্ত স্থগিত করার প্রতিবাদে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে সামনে বিক্ষোভ শেষে তালা ঝুলিয়ে দেন তারা।

এ সময় শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এমন হুটহাট সিদ্ধান্ত সত্যিই হাস্যকর। যা মোটেও মেনে নেওয়ার মতো নয়। আমাদের দাবি একটাই, আমরা বাস চাই এবং নিরাপদে বাড়ি ফিরতে চাই। সবসময় প্রশাসনের এমন হটকারি সিদ্ধান্ত মেনে নেওয়া হবে না বলেও জানান শিক্ষার্থীরা।

তারা বলেন, ‘সশরীরে পরীক্ষার কথা বলে আমাদের ক্যাম্পাসে নিয়ে আসছে। করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা স্থগিত করেছে। লকডাউনে আমরা বাড়ি যেতে পারছি না। আমাদের বাড়ি পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিলো তারা। আমরা সেভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু গতকাল রাতে হঠাৎ সিদ্ধান্ত বাস দেবে না। সুতরাং দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক লিয়াকত আলী বলেন, কঠোর লকডাউনের কথা চিন্তা করে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর যে সিদ্ধান্ত হয়েছিল তা স্থগিত করা হয়েছে। তবে এখন যদি গণপরিবহন চালু থাকে সে ক্ষেত্রে শিক্ষার্থীরা অনায়েসে বাড়ি ফিরতে পারবে। বিশ্ববিদ্যালয়ের বাসগুলোর যথেষ্ট ফিটনেস সমস্যা রয়েছে। অন্যান্য বাসগুলোর সঙ্গে গতিতেও পারবে না।

বিষয়টিতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরের প্রশাসক বলেন, যদি দূরপাল্লার বাসসমূহ চলাচল করে তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাস দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসতে পারে। আর যদি দূরপাল্লার বাস না চলে তাহলে আমরা পরিবহন সেবা অব্যাহত রাখব। তাছাড়া এই বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন : টিকা দিতে শিক্ষার্থীদের তথ্য চেয়ে কুবি প্রশাসনের নির্দেশনা

এর আগে গতকাল সোমবার রাতে দেশের লকডাউন শিথিল ও গণপরিবহণ চালুর ঘোষণার ফলে এক জরুরি বিজ্ঞপ্তিতে আটকে থাকা শিক্ষার্থীদের জন্য দেওয়া বাস সেবা স্থগিত ঘোষণা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে চারটি জেলার উদ্দেশে বাস ছেড়ে যাওয়ার কথা ছিল। বাস সেবা বন্ধ করার প্রতিবাদে সকাল ১০টা থেকে ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড