• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্লীলতাহানির অভিযোগে শাবি শিক্ষার্থী বহিষ্কার

  শাবি প্রতিনিধি

১৩ জুলাই ২০২১, ১৫:২০
শাবিপ্রবি
শাবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সুমন দাস। ছবি : সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত ও একই বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সুমন দাসকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে দৈনিক অধিকারকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আবু হেনা পহিল।

তিনি বলেন, লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়েছি। এ জন্য অভিযুক্তকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি অভিযোগপত্র বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ সেলে পাঠানো হয়েছে। এ বিষয়ে যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ সেল অধিকতর তদন্ত সাপেক্ষে অভিযুক্তের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেবে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন : টিকা দিতে শিক্ষার্থীদের তথ্য চেয়ে কুবি প্রশাসনের নির্দেশনা

উল্লেখ্য, গতকাল সোমবার (১২ জুলাই) মদিনা মার্কেট এলাকায় লোকপ্রশাসন বিভাগের সুমন দাস নিজ বিভাগের এক জুনিয়র শিক্ষার্থীর সাথে শ্লীলতাহানি ও অসৌজন্যমূলক আচরণ করে বলে অভিযোগ ওঠে। এমনকি সে সময় ভুক্তভোগী মেয়ে সিএনজিতে উঠলে সুমন জোর করে একই সিএনজিতে উঠে ভুক্তভোগীর গায়ে হাত দিতে থাকে। এ সময় ভুক্তভোগী ওই শিক্ষার্থী চিৎকার দেয় এবং সিএনজি ড্রাইভার অভিযুক্ত সুমন দাসকে গাড়ি থেকে নামিয়ে দেয়। পরবর্তীকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড