• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিকে টাইমস্কেল নিয়ে অনিয়ম করলে ব্যবস্থা

  শিক্ষা ডেস্ক

১৯ জুন ২০২১, ১৪:৪৪
প্রাথমিক শিক্ষা অধিদফতর
প্রাথমিক শিক্ষা অধিদফতরের () লোগো। ছবি : সংগৃহীত

মাঝে-মধ্যেই সরকারি প্রাথমিক শিক্ষকদের টাইমস্কেল নিয়ে নানা ধরনের অনিয়মের অভিযোগ পাওয়া যায়। একশ্রেণির কর্মকর্তারা বাড়তি টাকা আদায় করতে ফাইল আটকে রাখেন বলেও অভিযোগ রয়েছে। সম্প্রতি এই অভিযোগ আমলে নিয়ে মাসিক সমন্বয় সভায় ফাইল আটকে রাখলে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম গণমাধ্যমকে বলেন, ‘টাইমস্কেল সময়মতো না দেওয়ার বিষয়ে বিভিন্ন সময় অভিযোগ ওঠে। যদি অভিযোগ পাওয়া যায়, আমরা সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমার শিক্ষক যদি সময়মতো বেতন না পান, টাইমস্কেল না পান- তবে যিনি দেরি করছেন তার কাজটা কী?’

কারও বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। ওই পদ থেকে তাকে সরিয়ে নেওয়া হবে বলেও জানান তিনি।

সম্প্রতি সমন্বয় সভার সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য ১৫ জুন প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়। ওই নির্দেশনায় বলা হয়, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের টাইমস্কেল পাওয়ার ক্ষেত্রে হয়রানি করা যাবে না। সভার সিদ্ধান্ত বাস্তবায়ন করতে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগীয় উপ-পরিচালক, সকল জেলা শিক্ষা অফিসার, সকল উপজেলা ও থানা শিক্ষা অফিসারদের নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন : রাবির প্রশাসনিক ভবনে তালা

এ দিকে, অনিয়মের অভিযোগে সরকারি প্রাথমিক শিক্ষকদের বেতন-ভাতা বন্ধ না রাখার নির্দেশনাও বাস্তবায়ন করতে বলা হয়েছে। প্রয়োজনে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিয়ে তা নিষ্পত্তি করা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড