• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে চূড়ান্ত পরীক্ষার দিনে মিডটার্ম, থাকছে বিশেষ বিবেচনা

  কুবি প্রতিনিধি

১৬ জুন ২০২১, ১০:৪৫
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাস। ছবি : দৈনিক অধিকার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সশরীরে চলমান পরীক্ষা এবং মিডটার্মগুলোর ব্যাপারে নতুন করে সিদ্ধান্ত নিয়েছে পরীক্ষা কমিটি। আগামী শনিবার (১৯ জুন) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী, শিক্ষার্থীদের জনসমাগম কমানোর লক্ষে বিভাগগুলোকে সেমিস্টার ফাইনালের দিন কোর্সের মিডটার্ম পরীক্ষা নেওয়ার জন্য সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পরীক্ষা কমিটি। তবে পরীক্ষা কোর্স কঠিন হলে বা বিশেষ বিবেচনায় কোনো বিভাগ চাইলে যে কোনো সময় সশরীরে কিংবা অনলাইন মাধ্যমে পরীক্ষা নিতে পারবে বলে জানিয়েছেন পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আমিনুল ইসলাম আকন্দ।

অধ্যাপক ড. আমিনুল ইসলাম আকন্দ জানান, আমরা জনসমাগম কমানোর জন্য চূড়ান্ত পরীক্ষার দিন মিডটার্মগুলো নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। তবে কোনো বিভাগ যদি মনে করে একই দিনে পরীক্ষা গ্রহণ সম্ভব নয়, তাহলে তারা অনলাইনে কিংবা অফলাইনে পরীক্ষা গ্রহণ করতে পারবে। তবে এ ক্ষেত্রে দায়িত্বপ্রাপ্ত ডিনদের সাথে আলোচনার ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত প্রদান করা হবে।

বিষয়টি নিশ্চিত করে কুবির রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের দৈনিক অধিকারকে বলেন, একই দিনেই চূড়ান্ত পরীক্ষা এবং মিড পরীক্ষা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে এটিই শেষ সিদ্ধান্ত নয়। বরং কোর্স সহজ এবং জটিল হওয়া বিবেচনায় বিভাগগুলোর মতামতের ভিত্তিতে পরীক্ষা গ্রহণ করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, এখানে আমি একক কোনো মতামত দেব না। বরং পরীক্ষা কমিটি সকল সুবিধা-অসুবিধা বিবেচনায় যে সিদ্ধান্ত গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন সেটিতে সহযোগিতা প্রদান করবে।

আরও পড়ুন : করোনার বন্ধে নানা প্রতিবন্ধকতায় তরুণ শিক্ষার্থীরা

উল্লেখ্য, গত ৩ জুন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী করোনা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া পরীক্ষাগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ১৩ জুন থেকে সশরীরে নেওয়া শুরু করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড