• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরল সুদে গৃহঋণ পাবেন ইউজিসিতে কর্মরতরা

  শিক্ষা ডেস্ক

১১ জুন ২০২১, ১৫:৫৬
ইউজিসি
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) লোগো। ছবি : সংগৃহীত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং জনতা ব্যাংকের ইউজিসি ভবন শাখার মধ্যে ১০০ কোটি টাকার একটি ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির আওতায় ইউজিসির কর্মকর্তা ও কর্মচারীরা করপোরেট গ্যারান্টির বিপরীতে জমি ও ফ্ল্যাট কেনার জন্য ২০ থেকে ৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন।

বৃহস্পতিবার (১০ জুন) কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান এবং জনতা ব্যাংক লিমিটেড, ইউজিসি ভবন করপোরেট শাখার ব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

২০ বছর মেয়াদি সরল সুদে এ ঋণ সহজ কিস্তিতে পরিশোধ করা যাবে। ঋণ নেওয়ার ছয় মাস পর থেকে এর কিস্তি আদায়যোগ্য হবে।

কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের, জনতা ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক আবদুর রব খান এবং উপ-মহাব্যবস্থাপক রুহুল কবির। এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রফেসর আলমগীর বলেন, এ ঋণ চুক্তি কমিশনে কর্মরতদের জন্য একটি সুযোগ। এ ঋণ সুবিধার মাধ্যমে ইউজিসির কর্মকর্তা, কর্মচারীরা বাড়ি বা ফ্ল্যাট কেনার স্বপ্ন পূরণ করতে পারবেন। এ সময় জনগণের করের টাকার সর্বোত্তম ব্যবহারের প্রতি তিনি অনুরোধ জানান।

প্রফেসর আবু তাহের বলেন, সবচেয়ে কম সুদের হারের এই ঋণে কোনো ধরনের গোপনীয় চার্জ থাকবে না। তিনি জনতা ব্যাংক কর্তৃপক্ষকে হোলসেল রিভলবিং ঋণের জন্য ধন্যবাদ জানান। পাশাপাশি এ ঋণের জন্য ইউজিসির কেউ ঋণ খেলাপি হবে না বলে তিনি ব্যাংক কর্তৃপক্ষকে আশ্বাস দেন।

এ দিকে, জনতা ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক আবদুর রব খান বলেন, ইউজিসির আবেদনের পরিপ্রেক্ষিতে শর্তসাপেক্ষে ১০০ কোটি টাকার ঋণ অনুমোদন করা হয়েছে। এই ঋণ চুক্তির মাধ্যমে ইউজিসির সাথে জনতা ব্যাংক লিমিটেডের নতুনভাবে সম্পর্কের দ্বার উন্মোচিত হবে।

আরও পড়ুন : এসএসসি-দাখিল পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউজিসির বিভাগীয় প্রধান, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়নের প্রতিনিধিসহ ইউজিসি ও জনতা ব্যাংক লিমিটেডের জ্যেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড