• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিকা পেতে সাড়ে ৯ হাজার জবি শিক্ষার্থীর আবেদন

  ক্যাম্পাস ডেস্ক

১১ জুন ২০২১, ১৪:৩৭
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস। ফাইল ছবি

বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাস প্রতিরোধী টিকা পেতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের আবেদনের সময় শেষ হয়েছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১০ জুন) সময় শেষ হওয়ার আগ পর্যন্ত এই টিকা নিতে আবেদন করেছেন বিশ্ববিদ্যালয়ের মোট ৯ হাজার ৪৫৪ জন শিক্ষার্থী।

শুক্রবার (১১ জুন) জবির আইটি দপ্তরের পরিচালক ড. উজ্জ্বল কুমার আচার্য্য গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. উজ্জ্বল কুমার বলেন, সর্বশেষ সময় পর্যন্ত মোট ৯ হাজার ৪৫৪ জন শিক্ষার্থী টিকার জন্য আবেদন করেছে। শিক্ষার্থীদের তথ্যগুলো আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাব। মন্ত্রণালয় থেকেই সুরক্ষা অ্যাপের মাধ্যমে পাঠানো মেসেজে পরবর্তীতে তারিখ ও টিকাকেন্দ্রের তথ্য জানিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, আমরা শিক্ষার্থীদের ডেটা এখন স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাব। মন্ত্রণালয় থেকেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তারপর সরকারেরও টিকা প্রাপ্তির একটি বিষয় আছে।

যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের বিষয়ে জবির রেজিস্ট্রার বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে তাদের বিষয়ে আবার জানতে চাইব। মন্ত্রণালয় থেকে আমরা যে নির্দেশনা পাব সেটি শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন : দীর্ঘ বন্ধে নানা প্রতিবন্ধকতায় নারী শিক্ষার্থীরা

উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাসের টিকা নিশ্চিত করতে গত ৩ জুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ও গবেষকদের জাতীয় পরিচয়পত্র এবং অন্যান্য তথ্য দিয়ে আবেদনের নির্দেশনা দেওয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড