• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাল থেকে চবির অসমাপ্ত পরীক্ষা

  ক্যাম্পাস ডেস্ক

০৯ জুন ২০২১, ১৭:৩১
চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটক। ছবি : সংগৃহীত

মহামারির সংক্রমণ তাণ্ডবের মাঝে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আবাসিক হল বন্ধ রেখে আজ থেকে শুরু হচ্ছে বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা।

বুধবার (৯ জুন) চবির বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চবি নৃবিজ্ঞান বিভাগের স্থগিতকৃত চতুর্থ বর্ষের (সম্মান) পরীক্ষা আগামী ১০ জুন থেকে ও প্রাণিবিদ্যা বিভাগের ২০১৮ সালের এম এস (ফিশারিজ অ্যান্ড লিমনোলজি) এর তত্ত্বীয় পরীক্ষা সংশোধিত সময়সূচী অনুযায়ী আগামী ২৭ জুন থেকে শুরু হবে। একইভাবে রসায়ন ও ইংরেজি বিভাগ ইতোমধ্যে বিভিন্ন বর্ষ ও কোর্সের অসমাপ্ত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে।

অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশনার প্রেক্ষিতে বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা গ্রহণের অনুমতি দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব বজায় রেখে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনলাইনে যে ক্লাস হয়েছে সেগুলোর পরীক্ষা কীভাবে হবে তা অ্যাকাডেমিক কাউন্সিলে আলোচনা করা হবে।

উল্লেখ্য, গত বছর মার্চে দেশে প্রথম করোনা শনাক্ত হলে ওই মাসের মাঝামাঝিতে করোনা সংক্রমণের শঙ্কায় অন্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও (চবি) বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে একই বছর ডিসেম্বরের শুরুর দিকে অসমাপ্ত পরীক্ষা নিতে শুরু করে বিভিন্ন বিভাগ।

আরও পড়ুন : ২৪ জুন ববির ফাইনাল পরীক্ষা

তবে গত ২২ ফেব্রুয়ারি দুপুরে ভার্চুয়ালি এক জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২৪ মে থেকে পাঠদান শুরু এবং ১৭ মে আবাসিক হল খুলবে বলে জানানোর পর বন্ধ হয়ে যায় শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড