• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌন হয়রানি প্রতিরোধে কুবিতে ভার্চুয়াল সভা

  কুবি প্রতিনিধি

০৭ জুন ২০২১, ১৬:১৪
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আয়োজিত ভার্চুয়াল সভার একটি মুহূর্ত। ছবি : সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইউএন উইমেনের উদ্যোগে নারীর প্রতি যৌন হয়রানি প্রতিরোধে ‘দ্যা জিরো টলারেন্স টু সেক্সুয়াল হ্যারেসমেন্ট পলিসি’ শীর্ষক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ জুন) বেলা সাড়ে ১১টার দিকে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে আয়োজিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এ সময় উপাচার্য ইউএন উইমেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমের প্রশংসা করে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার সবসময় ভালো কাজের সাথে যুক্ত থাকে এবং উৎসাহ প্রদান করে থাকে। বিশ্ববিদ্যালয়ের পরবর্তী সিন্ডিকেটে ‘দ্যা জিরো টলারেন্স টু সেক্সুয়াল হ্যারেসমেন্ট পলিসি’ নীতিকে আমরা অন্তর্ভুক্ত করব। পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে এ বিষয়ে সতর্কতা বৃদ্ধির লক্ষে পর্যাপ্ত পরিমাণে কর্মশালা করা হবে। সর্বোপরি এই জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইউএন উইমেনকে সার্বিক সহযোগিতা প্রদান করবে।’

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তা হিসেবে ছিলেন ইউএন উইমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ শকো ইশিকাও। এছাড়া স্বাগত বক্তা হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান।

আরও পড়ুন : বিনা সুদে ঋণ পাচ্ছে ঢাবির সাড়ে ৮ হাজার শিক্ষার্থী

সভায় বিশেষ অতিথি হিসাবে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবু তাহের, ‘আমরাই পারি’ সংগঠনের সভাপতি সুলতানা কামাল, গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার উন্নয়ন পরামর্শক ফারজানা সুলতানা, দৃষ্টি কুমিল্লার নির্বাহী পরিচালক পাপড়ি বোস, এবং ইউএন উইমেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড