• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় বিশ্ববি​​​​​​​দ্যালয়ে ভর্তিতে আবেদন শুরু ৮ জুন

  শিক্ষা ডেস্ক

০৭ জুন ২০২১, ১১:০১
জাতীয় বিশ্ববিদ্যালয়
কাল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তিতে আবেদন শুরু হচ্ছে। ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ তাণ্ডবের মাঝে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি আবেদন শুরু হবে আগামীকাল মঙ্গলবার (৮ জুন) থেকে। একটানা চলবে ২২ জুন পর্যন্ত। সর্বশেষ আগামী ২৮ জুলাই থেকে শুরু হবে প্রথম বর্ষের ক্লাস।

গত ৫ মার্চ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ও প্রফেশনাল কোর্সে ভর্তির তারিখ ঘোষণা করা হয়।

ঘোষণা অনুযায়ী, প্রথম বর্ষের প্রফেশনাল কোর্সের অনলাইন আবেদন ফরম বিতরণ চলবে আগামী ২৩ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত। এছাড়া আগামী ১২ আগস্ট থেকে প্রফেশনাল কোর্সের ক্লাস শুরু হবে।

এ দিকে, দেশে বর্তমান করোনা সংক্রমণ এবং সরকারি বিধি-নিষেধের মধ্যে যথাসময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা নিয়ে শঙ্কায় রয়েছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান গত শুক্রবার (৪ জুন) সন্ধ্যায় গণমাধ্যমকে জানিয়েছেন, আমরা পরীক্ষা নিয়ে নয়, ফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করিয়ে থাকি। তাই যথাসময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার চেষ্টা করা হবে।

তিনি বলেন, করোনার কারণে এমনিতেই এই প্রক্রিয়া ৭ থেকে ৮ মাস পিছিয়েছে। এখন যদি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়ার পর আমরা নেই তাহলে আরও পিছিয়ে যাবে। করোনা মহামারিতে শিক্ষার্থীরা এমনিতে নানা সমস্যায় আছে, হতাশার মধ্যে আছে। তাই তাড়াতাড়ি এ প্রক্রিয়া সম্পন্ন করতে চাই আমরা।

আরও পড়ুন : প্রাইভেট এইচএসসি পরীক্ষার আবেদন শেষ ১০ জুন

উপাচার্য বলেন, অতীতের অভিজ্ঞতা বলছে আমাদের ভর্তি প্রক্রিয়া আগে সম্পন্ন করলেও আসন সংখ্যা তেমন একটা খালি থাকে না। তবে চূড়ান্তভাবে অল্প কিছু খালি থেকে যায় বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড