• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে উন্নয়ন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানে হামলা

  জাককানইবি প্রতিনিধি

০৬ জুন ২০২১, ১১:০৭
হামলায় অফিসের ভাঙ্গা আসবাবপত্র
হামলায় অফিসের ভাঙ্গা আসবাবপত্র। (ছবি: সংগৃহীত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) উন্নয়ন প্রকল্পের আওতায় চলমান দুটি প্রকল্পের কাজে নিয়োজিত দু’টো ঠিকাদারি প্রতিষ্ঠানের অফিসে হামলার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৩জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন গেস্ট হাউজ প্রকল্পের পাশেই এন এইচ এন্টারপ্রাইজের অস্থায়ী অফিসে ৫ জন শিক্ষার্থী পরিচয়ে এসে ম্যানেজার কে জানতে চেয়ে ভাংচুর শুরু করে এবং ড্র‍য়ার থেকে লক্ষাধিক টাকা লুট করে চলে যায় বলে অভিযোগ তুলেছে প্রতিষ্ঠানটির মালিক নেজামুল হক।

হামলার ঘটনা নিয়ে তিনি জানান, কাজ করতে এসে আমরা হামলার শিকার। আমাদের অফিসের মালামাল ভাংচুর করেছে। এক লাখ টাকার উপর ছিলো ড্রয়ারে সেটিও লুট করেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি পাশাপাশি আইনি পদক্ষেপ গ্রহণেও কাজ করছি।

অন্যদিকে আগেরদিন বুধবার (২জুন) দশতালা একাডেমিক ভবন নির্মাণে কাজ করা প্রতিষ্ঠান কে এস বি এল ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকল্প সংলগ্ন অস্থায়ী কার্যালয়েও হামলা চালানোরও অভিযোগ তুলেছে প্রতিষ্ঠানটির দায়িত্বরত ইঞ্জিনিয়ার সন্তোষ কুমার সরকার।

তিনি বলেন, বুধবার বিকালে ৫ জন শিক্ষার্থী পরিচয় দিয়ে জিজ্ঞেস করেন ম্যানেজার কোথায়? ম্যানেজার বাইরে আছে বললে লোহার পাইপ দিয়ে আমাদের অফিস ভাংচুর করে চলে যাওয়ার আগে একটি ফোন নাম্বার দিয়ে বলে- ম্যানেজার কে দ্রুত যোগাযোগ করতে বলেন। ম্যানেজার যেন আর কাজে না আসে এটিও বলে যায়।

সন্তোষ আরও বলেন, পরবর্তীতে সেই নম্বরে কল দিয়ে আমরা দেখি অন্য এক মহিলার নাম্বার দিয়েছে যিনি ৫ জনের হামলার সাথে সংশ্লিষ্ট নয়। ঘটনাটি আমরা আমাদের উপরে জানিয়েছি। যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা না নেয় তবে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর জানান, আমরা বিষয়টি অবগত আছি। বিষয়টি খতিয়ে দেখার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রোক্টরকে দায়িত্ব দেওয়া হয়েছে। আশা করি, দ্রুতই অপরাধীরা শনাক্ত হবে।

অফিসে হামলার অভিযোগের সত্যতা স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান জানান, হামলার ঘটনা ঘটেছে কিন্তু কে বা করা করেছে তা প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি নিশ্চিত করতে পারেনি। তবে সিসিটিভি ফুটেজ দেখে সনাক্তের কাজ চলমান রয়েছে। বন্ধ ক্যাম্পাসে পরপর দুদিন একই ভঙ্গিতে শিক্ষার্থী পরিচয়ে ঠিকাদার প্রতিষ্ঠানে ভাংচুরের ঘটনায় উদ্বিগ্ন বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ঠিকাদারি প্রতিষ্ঠান। হামলার দুদিন আগে অজ্ঞাত নাম্বার থেকে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে কিছু চেয়ার টেবিলের দাবি করে। টেবিল চেয়ার চাওয়া ব্যক্তিরাই হামলার সঙ্গে যুক্ত কিনা এবিষয়ে নিশ্চিত করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠানটি।

ওডি/জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড