• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে প্রশিক্ষণ কর্মশালা

  কুবি প্রতিনিধি

০৫ জুন ২০২১, ১৬:৪৫
কুবি
কুবিতে আয়োজিত ভার্চুয়াল কর্মশালার একটি মুহূর্ত। ছবি : সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) সহযোগিতায় এপিএ কমিটির উদ্যোগে ‘এ্যানুয়াল পারফর্মেন্স এগ্রিমেন্ট অ্যান্ড ন্যাশনাল ইন্টেগ্রিটি স্ট্রেটিজি’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুন) দুপুর ২টার দিকে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে কর্মশালাটির আয়োজন করা হয়।

কুবির রেজিস্ট্রার ও এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবু তাহেরের সভাপতিত্বে এবং আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সমন্বয়ে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কুবির ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজামান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সচিব ড. ফেরদৌস জামান প্রমুখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘প্রশিক্ষণ ছাড়া প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেকে যোগ্য প্রমাণ করার কোনো রাস্তা নেই। নতুন কোনোকিছু আবিষ্কার করার আগে এর পদ্ধতি সম্পর্কে জানা গেলে বিষয়টি সহজ হয়ে যায়। আর সে জন্যই দরকার প্রশিক্ষণ। কুমিল্লা বিশ্ববিদ্যালয় বরাবরই সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের দক্ষতা বৃদ্ধিতে সচেষ্ট থাকে। একজন ব্যক্তি কোনো একটি বিষয়ে না জেনে থাকলে এটি দোষের কোনো বিষয় না। কিন্তু জানার চেষ্টা করাটা সঠিক চর্চা নয়। আজকে যারা এই কর্মশালায় অংশগ্রহণ করেছেন আমি আশা করব তারা কর্মক্ষেত্রে তার বাস্তবায়নে বদ্ধপরিকর হবেন।’

আরও পড়ুন : প্রকৌশলের ভর্তিযুদ্ধে আসনপ্রতি ৮ শিক্ষার্থীর লড়াই

কর্মশালার প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মো. কামরুল হাসান, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের (মাউশি) সিনিয়র সহকারী সচিব ফজলুর রহমান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সিনিয়র সহকারী পরিচালক গোলাম দস্তগীর এবং রবিউল ইসলাম।

কুবির বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রশাসনিক দপ্তরের প্রধান এবং বিভিন্ন হল প্রভোস্টগণ কর্মশালায় অংশ নেন।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড