• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রকৌশলের ভর্তিযুদ্ধে আসনপ্রতি ৮ শিক্ষার্থীর লড়াই

  ক্যাম্পাস ডেস্ক

০৫ জুন ২০২১, ১৫:০৯
রুয়েট, কুয়েট, চুয়েট
রুয়েট, কুয়েট ও চুয়েটের লোগো। ছবি : সংগৃহীত

করোনা ভাইরাসের সংক্রমণ তাণ্ডবের মাঝে প্রথমবারের মতো গুচ্ছ ভর্তি পরীক্ষা নেবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। এরই মধ্যে দেশের এই তিন সরকারি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশিত হয়েছে।

প্রাথমিক আবেদন শেষে বৃহস্পতিবার (৩ জুন) ভর্তি বিষয়ক ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়। একই সাথে ভর্তি পরীক্ষার ভেন্যুও প্রকাশ করা হয়েছে।

যোগ্য প্রার্থীদের তালিকায় স্থান পেয়েছেন মোট ২৫ হাজার ৬৪৭ জন শিক্ষার্থী। মোট ৩ হাজার ২০১টি আসনের জন্য ভর্তিযুদ্ধে লড়বেন এসব শিক্ষার্থী। অর্থাৎ এবার প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষায় আসনপ্রতি লড়বেন প্রায় ৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

এই তিন সরকারি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষ (লেভেল-১) ২০২০-২১ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা আগামী ১২ জুন হওয়ার কথা থাকলেও করোনার সার্বিক পরিস্থিতিতে তা দুই মাস পিছিয়ে আগামী ১২ আগস্ট অনুষ্ঠিত হবে।

জানা গেছে, তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে সব মিলিয়ে মোট ৩ হাজার ২০১ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এরমধ্যে চুয়েটে ৯০১টি আসন, কুয়েটে ১ হাজার ৬৫টি এবং রুয়েটে ১ হাজার ২৩৫টি আসন রয়েছে।

আরও পড়ুন : কিট অ্যালাউন্স পাবে প্রাথমিক শিক্ষার্থীরা

আগামী ১২ আগস্ট ‘ক’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর উন্নয়ন ও পরিকল্পনা বিভাগ এবং ‘খ’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর উন্নয়ন ও পরিকল্পনা এবং স্থাপত্য বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড