• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবি শিক্ষকের বিরুদ্ধে উকিল নোটিশ

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

০৮ মে ২০২১, ১৫:০৪
বশেমুরবিপ্রবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ক্যাম্পাস। ফাইল ছবি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মন্তব্য করার জেরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক গাজী মোহাম্মদ মাহাবুবের বিরুদ্ধে উকিল নোটিশ দিয়েছেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান।

গত ৩ মে অধ্যাপক ড. মো. শাহজাহানের পক্ষে গোপালগঞ্জ জর্জ কোর্টের উকিল আলহাজ্ব এম জুলকদর রহমান এই নোটিশ প্রদান করেন।

উকিল নোটিশ সূত্রে জানা গেছে, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক গাজী মোহাম্মদ মাহাবুব বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির ফেসবুক গ্রুপে এক শিক্ষকের দেওয়া পোস্টে মন্তব্য করায় এই নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়, গাজী মোহাম্মদ মাহাবুবের মন্তব্যের কারণে ডিনস কমিটির সম্মানহানি হয়েছে। আগামী তিন দিনের মধ্যে উপযুক্ত ব্যাখ্যা প্রদান না করা হলে ওই শিক্ষকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ প্রচলিত আইনে মামলার বিষয়টিও নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশের বিষয়ে সহকারী অধ্যাপক গাজী মোহাম্মদ মাহাবুব বলেন, ‘পোস্টে শিক্ষকদের পদোন্নতির বিষয়ে নিয়ম বহির্ভূত শর্ত যুক্ত করার জন্য জবাবদিহি করার কথা লিখেছি এবং প্রয়োজনে শিক্ষকদের ফেসবুক গ্রুপে ডিনদের প্রযুক্তি শিক্ষা দিয়ে যুক্ত করার কথা বলেছি। সামান্য এরকম লেখার কারণেই উকিল নোটিশ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার হুমকি দেওয়া হয়েছে।’

উকিল নোটিশ দেওয়ার প্রসঙ্গে ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, ‘গাজী মোহাম্মদ মাহবুব ডিনদের প্রযুক্তিগত শিক্ষা নিয়ে প্রশ্ন তুলেছেন, যেটি ডিনদের জন্য অবমাননাকর। আর এ কারণেই একজন ডিন হিসেবে আমি ব্যক্তিগতভাবে আইনি পদক্ষেপ গ্রহণ করেছি।’

আরও পড়ুন : রাবিতে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

এ বিষয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব দৈনিক অধিকারকে বলেন, কোনো শিক্ষককে সম্মানহানিকর কোনো মন্তব্য করা হলে ভুক্তভোগী শিক্ষক আইনের আশ্রয় নিতেই পারেন। ইতোমধ্যে বিষয়টি সম্পর্কে আমি জানতে পেরেছি। বিশ্ববিদ্যালয় খুললে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন বশেমুরবিপ্রবি উপাচার্য।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড