• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেডিক্যাল ভর্তির ফল পুনর্মূল্যায়নে বৈঠক কাল

  শিক্ষা ডেস্ক

০৪ মে ২০২১, ১৫:৪৬
মেডিক্যাল ভর্তি পরীক্ষা
মেডিক্যাল ভর্তি পরীক্ষা। ফাইল ছবি

মহামারির মাঝে অনুষ্ঠিত ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের আবেদনের সময়সীমা শেষ হচ্ছে আজ। পুনর্নীরিক্ষার ফল কবে দেওয়া হবে সেটি ঠিক করতে আগামীকাল বুধবার (৫ এপ্রিল) বৈঠকে বসবে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা। এর আগে গত ২০ এপ্রিল পুনর্নীরিক্ষার আবেদন শুরু হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবার ফল নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বড় একটি অংশ অসন্তুষ্ট। এর ফলে যারা আবেদন করেছেন তাদের রেজাল্ট যথাযথভাবে রি-চেক করা হবে। ফল পুনর্নীরিক্ষণে যেন কোনো ঘাটতি না থাকে সেদিকটি গুরুত্ব সহকারে দেখবে আয়োজক কমিটি। তবে সামগ্রিক ফল পরিবর্তনের সম্ভাবনা খুব কম।

নাম প্রকাশে অনিচ্ছুক মেডিক্যাল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির এক সদস্য গণমাধ্যমকে বলেন, অনেক শিক্ষার্থী আমাদের সাথে যোগাযোগ করে রেজাল্টে অসঙ্গতির কথা জানিয়েছে। তবে রেজাল্ট দেখা হয়েছে ওএমআর মেশিনে। এখানে ভুল হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। সামগ্রিকভাবে রেজাল্ট পরিবর্তনের সম্ভাবনা খুবই কম।

এ দিকে, ফল পুনর্নীরিক্ষার সময়সীমা বাড়ানো হবে না বলে জানা গেছে। আজ নির্ধারিত সময় পরই আবেদন প্রক্রিয়া বন্ধ হয়ে যাবে।

বিষয়টি নিশ্চিত করে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. এ কে এম আহসান হাবীব বলেন, পুনর্নীরিক্ষার আবেদনের সময় আর বাড়ানো হবে না। ফল কবে দেওয়া যায় সেটি ঠিক করতে আগামীকাল আমাদের একটি সভা অনুষ্ঠিত হবে। সেখায়ে বিষয়টি ঠিক করা হবে।

আরও পড়ুন : ফের উত্তাল রাবি, সিন্ডিকেট সভা স্থগিত

উল্লেখ্য, করোনা মহামারির মাঝেই গত ২ এপ্রিল সারাদেশের একযোগে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমধ্যে পাস করেছেন ৪৮ হাজার ৯৭৫ জন। আর সরকারি মেডিক্যালে পড়ার সুযোগ পেয়েছেন ৪ হাজার ৩৫০ জন শিক্ষার্থী।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhika[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড