• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পিডবোট দুর্ঘটনায় জবি শিক্ষার্থীর মৃত্যু

  ক্যাম্পাস ডেস্ক

০৪ মে ২০২১, ১৫:২৪
শাহাদাত হোসেন মোল্লা
নিহত শিক্ষার্থী শাহাদাত হোসেন মোল্লা। ছবি : সংগৃহীত

মাওয়া-কাঁঠালবাড়ী নৌরুটে স্পিডবোট দুর্ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১০-১১ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র ছিলেন। দুর্ঘটনায় নিহত ওই শিক্ষার্থীর নাম শাহাদাত হোসেন মোল্লা (২৯)। তার গ্রামের বাড়ি মাদারীপুরের শিবচর উপজেলার নিয়ামতকান্দী গ্রামে।

সোমবার (৩ মে) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল এই তথ্য নিশ্চিত করেছেন। জানা যায়, শিমুলিয়া থেকে সোমবার সকাল পৌনে ৭টার দিকে স্পিডবোটটি ছেড়ে আসে। এ সময় কাঁঠালবাড়ীর পুরাতন ঘাটে থেমে থাকা বালুবোঝাই একটি বাল্কহেডে ধাক্কা দিয়ে ডুবে যায় স্পিডবোটটি। এতে সব যাত্রী পানিতে পড়ে যান।

পরে নদী থেকে একে একে ২৬টি লাশ উদ্ধার করা হয়। এদের মধ্যে একজন ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে মাস্টার্স শেষ করা নিহত শাহাদাত হোসেন মোল্লাও। শাহাদাতের পারিবারিক সূত্রে জানা যায়, আদম আলী মোল্লা ও রিজিয়া বেগম দম্পতির ছয় ছেলে ও চার মেয়ের মধ্যে সবার ছোট ছিলেন শাহাদাত। তিনি এ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে মাস্টার্স পাস করেন।

আরও পড়ুন : করোনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ফ্রি বাজার

শাহাদাত হোসেন মোল্লার চাচাতো ভাই সাবেক মেম্বার দাদন মোল্লা বলেন, ‘এ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাস করেন শাহাদাত। চাকরির ইন্টারভিউ দিতে ঢাকা যান। ইন্টারভিউ শেষে বাড়ি ফিরছিলেন। চাকরি করা হলো না শাহাদাতের। লাশ হয়ে তাকে ফিরতে হলো। লকডাউনের ভেতর ঢাকা যেতে না করেছিলাম। তবুও গেছে। ইন্টারভিউ শেষে বাড়ি ফিরতে পারেনি শাহাদাত।’

শাহাদাতের মৃত্যুতে সহপাঠী ও সজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড