• শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবির কেন্দ্রীয় মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন

  জাককানইবি প্রতিনিধি

১৩ এপ্রিল ২০২১, ০৯:৫৯
জাককানইবি
জাককানইবির কেন্দ্রীয় মসজিদের ভিতসহ তিন তলা মসজিদ নির্মাণকাজের উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয় পরিবার। ছবি : দৈনিক অধিকার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) কেন্দ্রীয় মসজিদের ভিতসহ তিন তলা মসজিদ নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় তিনি বলেন, আধুনিক স্থাপত্যের অনন্য নিদর্শন হবে এই মসজিদ। প্রত্যাশা করি সঠিক সময়ে মসজিদের নির্মাণকাজ শেষ হবে।

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে জাককানইবির প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, ছাত্র উপদেষ্টা ড. শেখ সুজন আলী, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. মো. তারিকুল ইসলাম, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমান, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রায় ৯ কোটি ২ লাখ ৬৯ হাজার ৮১৬ টাকার বাজেট নির্ধারণ করে মসজিদের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে। এর ফ্লোর এরিয়া হবে ২২৫২ বর্গমিটার, যাতে থাকবে ইমাম ও মুয়াজ্জিনের জন্য আবাসন ব্যবস্থা। এছাড়া কাজ বাস্তবায়নের সময়সীমা ধরা হয়েছে এক বছর।

আরও পড়ুন : একমাসে করোনার থাবায় ২৫০০ শিক্ষক-কর্মচারী, মৃত্যু ৮৩

মসজিদটি নির্মাণের দায়িত্ব পেয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান এম কে টি-এন এইচ ই। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (মাউশি) উদ্যোগে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) এই মসজিদ বাস্তবায়ন সংস্থা হিসাবে কাজ করছে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড