• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির আইবিএ’র বিবিএতে ভর্তির আবেদন শুরু

  শিক্ষা ডেস্ক

০৯ এপ্রিল ২০২১, ১০:৪৯
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো। ছবি : সংগৃহীত

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের ২৯তম ব্যাচে ভর্তি পরীক্ষার জন্য আবেদন আহ্বান করা হয়েছে।

শুক্রবার (৯ এপ্রিল) বিকাল ৩টা থেকে আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগামী ১০ মে, ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে।

আবেদনের যোগ্যতা

# ২০১৫-২০১৮ সালের মধ্যে এসএসসি বা সমমান এবং ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। এ জন্য এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় মোট জিপিএ ৭.৫ পয়েন্ট থাকতে হবে। তবে উভয় পরীক্ষায় আলাদাভাবে ৩.৫ পয়েন্ট থাকতে হবে।

# ২০১৫-২০১৮ সালের মধ্যে আইজিসিএসই বা ‘ও’ লেভেল এবং আইএএল বা জিসিই ‘এ’ লেভেল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। উভয় পরীক্ষায় ৭ বিষয়ের মধ্যে কমপক্ষে ৪ বিষয়ে ‘বি’ গ্রেড এবং কমপক্ষে ৩ বিষয়ে ‘সি’ গ্রেড থাকতে হবে। তবে কোনো বিষয়ে ‘ডি’ গ্রেড গ্রহণযোগ্য নয়।

# কোনো শিক্ষার্থী যদি ২০১৯ বা তার আগে ঢাবি বা আইবিএ’র কোনো ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে তবে সে এ বছরের ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে না।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী যোগ্য প্রার্থীরা ইনস্টিটিউশনের ওয়েবসাইট http://www.iba-du.edu অথবা বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট http://admission.eis.du.ac.bd এই ঠিকানায় প্রবেশ করে আবেদন করতে পারবে।

ভর্তি পরীক্ষার সময় ও তারিখ

ভর্তি পরীক্ষা আগামী ৪ জুন (শুক্রবার), ২০২১ তারিখ বেলা ১০টা থেকে ১২ পর্যন্ত নির্ধারিত কেন্দ্র অনুষ্ঠিত হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে ভিজিট করুন : IBA Admission Test

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড