• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাভাবিপ্রবির নতুন উপ-উপাচার্য বশেমুরকৃবির অধ্যাপক সোলাইমান

  মাভাবিপ্রবি প্রতিনিধি

০৯ এপ্রিল ২০২১, ০৯:২০
মাভাবিপ্রবির নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বশেমুরকৃবির অধ্যাপক ড. এ আর এম সোলাইমান। ছবি : সংগৃহীত

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) নতুন উপ-উপাচার্য (প্রো-ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) সয়েল সায়েন্স বিভাগের প্রফেসর ড. এ আর এম সোলাইমান। আগামী চার বছরের জন্য তিনি এই পদে নিয়োগ পেয়েছেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য নিশ্চিত করা হয়।

এ ব্যাপারে প্রফেসর ড. এ আর এম সোলাইমান অবগত হয়েছেন এবং খুব শীঘ্রই তার নতুন কর্মস্থলে যোগ দেবেন বলে জানিয়েছেন।

প্রফেসর ড. এ আর এম সোলাইমান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) থেকে স্নাতক ও স্নাতকোত্তর, যুক্তরাজ্যের ‘দি কুইন্স ইউনিভার্সিটি অব বেলফাস্ট’ থেকে পিএইচডি এবং যুক্তরাজ্যের ‘ইউনিভার্সিটি অব অ্যাবারডিন’ থেকে পোস্ট-ডক্টরেট সম্পন্ন করেছেন।

তিনি ১৯৮০-১৯৯৬ সাল পর্যন্ত ‘বাংলাদেশ ইনস্টিটিউট অব নিউক্লিয়ার এগ্রিকালচারে (বিনা)’ যথাক্রমে বৈজ্ঞানিক কর্মকর্তা, সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা এবং প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। এরপর ১৯৯৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে সিলেকশন গ্রেড অধ্যাপক-এ উন্নীত হন। এছাড়া তিনি জার্মানির ‘রিহনে ওয়াল ইউনিভার্সিটিতে’ ভিজিটিং প্রফেসর হিসেবেও কর্মরত ছিলেন।

আরও পড়ুন : মেডিকেল ভর্তি : ফল পুনর্মূল্যায়নের দাবি শিক্ষার্থীদের

দেশ-বিদেশের বিভিন্ন জার্নালে তার দেড় শতাধিক প্রকাশনা রয়েছে। দশটিরও বেশি ইন্টারন্যাশনাল কনফারেন্সে উপস্থিত ছিলেন তিনি। এছাড়া পিএইচডি শিক্ষার্থীদের সুপারভাইজার হিসেবেও তার ভূমিকা অগ্রগণ্য।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড