• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিসি-প্রোভিসি যোগদান ও পদত্যাগে জানাতে হবে ইউজিসিকে

  ক্যাম্পাস ডেস্ক

০৭ এপ্রিল ২০২১, ১৩:৫৯
ইউজিসি
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) লোগো। ছবি : সংগৃহীত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) জানিয়েছে, বিশ্ববিদ্যালয়সমূহে ভাইস চ্যান্সেলর (ভিসি), প্রো-ভাইস চ্যান্সেলর (প্রোভিসি) ও ট্রেজারার গুরুত্বপূর্ণ পদ। তাই এসব পদে সরকার কর্তৃক নিয়োগ, নিয়োগকৃত ব্যক্তিদের যোগদান ও পদত্যাগ সংক্রান্ত তথ্য বিভিন্ন নীতি নির্ধারণী ব্যাপারে প্রয়োজন হয়ে থাকে। এ কারণে বেসরকারি সব বিশ্ববিদ্যালয়কে এসব পদে নিয়োগ, যোগদান ও পদত্যাগ সংক্রান্ত তথ্য প্রেরণ করতে বলেছে কমিশন।

কমিশনের বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালক মো. ওমর ফারুখ স্বাক্ষরিত সাম্প্রতিক এক স্মারকে বিষয়টি নিশ্চিত করা হয়। এরই মধ্যে স্মারকটি দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর পাঠানো হয়েছে।

আরও পড়ুন : বাকৃবিতে ‘শতবর্ষে বঙ্গবন্ধু, অর্ধশতবর্ষে বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

স্মারকে বলা হয়, ‘আপনার বিশ্ববিদ্যালয়ে সরকার কর্তৃক উল্লিখিত পদসমূহে নিয়োগপত্র জারি করার অব্যবহিতর পরে নিয়োগকৃত ব্যক্তিবর্গের যোগদান করা অথবা না করা কিংবা পদত্যাগ করা সংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট কাগজপত্র সহকারে তাৎক্ষণিকাভাবে ই-মেইলে ([email protected]) এবং হার্ড কপি আকারে কমিশনে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।’

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড