• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেডিকেল ভর্তির ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

  শিক্ষা ডেস্ক

০৭ এপ্রিল ২০২১, ১২:৫৯
মেডিকেল ভর্তি পরীক্ষা
মেডিকেল ভর্তি পরীক্ষা। ফাইল ছবি

মহামারি করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যেও দেশে মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। এরমধ্যে প্রথম ৪ হাজার ৩৫০ পরীক্ষার্থীকে সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

তবে, ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে যারা প্রত্যাশিত ফল পাননি তাদের ফল পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ দিচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। এ জন্য টেলিটক সিমের মাধ্যমে ১ হাজার টাকা ফি দিয়ে আগামী ২০ এপ্রিল থেকে তারা পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন। এই আবেদন চলবে আগামী ৫ মে পর্যন্ত।

যেভাবে পুনঃনিরীক্ষার আবেদন করবেন:

শিক্ষার্থীরা টেলিটকের যে কোনো প্রি-পেইড মোবাইল থেকে আবেদন করতে পারবেন। এ জন্য DGHS স্পেস RSC স্পেস ROLL NO লিখে পাঠাতে হবে 16222 নম্বরে। ফিরতি এসএমএসে একটি পিন নম্বর আসবে। ফি দেওয়ার জন্য ওই পিন নম্বর দিয়ে DGHS স্পেস RSC স্পেস YES স্পেস PIN নম্বর লিখে পাঠাতে হবে 16222 নম্বরে। এরপর প্রাপ্তি স্বীকার একটি এসএমএস পাওয়া যাবে।

পুনঃনিরীক্ষা ফল আবেদনকারীকে যথাসময়ে জানানো হবে। এ ব্যাপারে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

আরও পড়ুন : বাকৃবিতে ‘শতবর্ষে বঙ্গবন্ধু, অর্ধশতবর্ষে বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

উল্লেখ্য, গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ৪ এপ্রিল সন্ধ্যা ৭টায় এ ফল প্রকাশ করা হয়। জাতীয় মেধার ভিত্তিতে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৩৫০ জন ভর্তিচ্ছু নির্বাচিত হয়েছেন।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড