• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে ‘শতবর্ষে বঙ্গবন্ধু, অর্ধশতবর্ষে বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

  বাকৃবি প্রতিনিধি

০৭ এপ্রিল ২০২১, ১১:৪৫
বাকৃবিতে ‘শতবর্ষে বঙ্গবন্ধু, অর্ধশতবর্ষে বাংলাদেশ’ শীর্ষক সেমিনারের একটি মুহূর্ত। ছবি : দৈনিক অধিকার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘শতবর্ষে বঙ্গবন্ধু, অর্ধশতবর্ষে বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে ভার্চুয়ালি সেমিনারটির আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম।

সেমিনারে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম ‘শতবর্ষে বঙ্গবন্ধু, অর্ধশতবর্ষে বাংলাদেশ’ শীর্ষক একটি স্মারক প্রকাশ করে। ওই স্মারকে শিক্ষক ফোরামের ৩০ জন শিক্ষকের বঙ্গবন্ধুকে নিয়ে লেখা প্রকাশিত হয়।

ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. রকিবুল ইসলাম খান সেমিনারে সভাপতিত্ব করেন। এছাড়া সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হকের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী জনাব মো. ফরিদুল হক খান।

এছাড়া প্রধান পৃষ্ঠপোষক হিসেবে সেমিনারে উপস্থিত ছিলেন বাকৃবি ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান। আর সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির সাবেক ভিসি ও বঙ্গবন্ধু গবেষক অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান ও বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন।

আরও পড়ুন : আগের নিয়মেই ইবির ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষা

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাউরেসের পরিচালক অধ্যাপক ড. আবু হাদী নুর আলী খান। এ সময় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক বলেন, বঙ্গবন্ধুর সাথে বাকৃবির ইতিহাস অঙ্গাঙ্গিভাবে জড়িত। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী একই সাথে পাওয়া আমাদের জীবনে আর ঘটবে না। এই ঐতিহাসিক ও বিরল সন্ধিক্ষণটি স্মৃতিময় করে রাখার অনন্য সুযোগ পেয়ে আমরা নিজেদের ভাগ্যবান মনে করছি।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড