• শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েটে স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্প শুরু

  ডুয়েট প্রতিনিধি

০৬ এপ্রিল ২০২১, ১৫:৪২
ডুয়েট
ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) মূল ফটক। ফাইল ছবি

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) শুরু হলো ‘কোয়ান্টাম ডট এআই প্রেজেন্টস স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্প পাওয়ার্ড বাই সদাগর এক্সপ্রেস’।

সোমবার (৫ এপ্রিল) রাতে ডুয়েটের ক্যারিয়ার অ্যান্ড রিসার্চ ক্লাব আয়োজিত এ প্রোগ্রামের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান। এ সময় অনলাইনের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, রিসার্চ অ্যান্ড এক্সটেনশনের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, এমএমই বিভাগের প্রধান ড. মো. আরিফিন কাউসার, কোয়ান্টাম ডট এআই এর ফাউন্ডার ও সিইও মো. হারুন-উর-রশিদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান ডুয়েট ক্যারিয়ার অ্যান্ড রিসার্চ ক্লাবের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি একবিংশ শতাব্দীতে নিজেদের মেধা ও দক্ষতার চিহ্ন রাখতে ছাত্রদের অ্যাকাডেমিক শিক্ষার সাথে কো-কারিকুলার অ্যাকটিভিটিসে যুক্ত থাকার পরামর্শ দেন। সেই সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন সব উদ্যোগে স্বতঃস্ফূর্ত সহযোগিতা করবে বলেও আশ্বাস দেন তিনি।

এ দিকে, ডুয়েট ক্যারিয়ার অ্যান্ড রিসার্চ ক্লাবের সভাপতি আশরাফুল অ্যাস্ট্রো বলেন, ৬ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত চলা এই স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্পে বাংলাদেশের যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সম্পূর্ণ বিনামূল্যে এই বুটক্যাম্পে অংশ নিয়ে নিজেদের স্কিলকে আরও সমৃদ্ধ করতে পারবে।

আরও পড়ুন : ইবিতে এমফিল-পিএইচডি ভর্তির ফল প্রকাশ

এই স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্পের গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে প্রিন্টওয়ালা ডটকম ডট বিডি, টেক্সন লিমিটেড এবং এসভিজেড ইঞ্জিনিয়ারিং। এছাড়া গিফট পার্টনার হিসেবে রয়েছে দাঁড়িকমা প্রকাশনী।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড