• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ টেলিভিশনে প্রাথমিকের পাঠদান শুরু

  শিক্ষা ডেস্ক

০৬ এপ্রিল ২০২১, ১৪:৫৩
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের লোগো। ছবি : সংগৃহীত

মহামারির টালমাটাল সময়ের মাঝে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে বাংলাদেশ টেলিভিশনে প্রথম থেকে পঞ্চম শ্রেণির পাঠদান কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) থেকে আগামী ৮ এপ্রিল পর্যন্ত এই পাঠদান কার্যক্রমের সূচি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিকের এ পাঠদান সূচির প্রথম দিনে সোমবার (৫ এপ্রিল) প্রথম শ্রেণির বাংলা বিকাল সোয়া ৪টা থেকে ৪টা ৩৫ মিনিট, দ্বিতীয় শ্রেণির ইংরেজি বিকাল ৪টা ৩৫ মিনিট থেকে ৪টা ৫৫ মিনিট এবং তৃতীয় শ্রেণির প্রাথমিক বিজ্ঞান বিকাল ৪টা ৫৫ মিনিট থেকে বিকাল সোয়া ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

এ দিকে, মঙ্গলবার (৬ এপ্রিল) প্রথম শ্রেণির বাংলা বিকাল সোয়া ৪টা থেকে ৪টা ৩৫ মিনিট, তৃতীয় শ্রেণির ইংরেজি বিকাল ৪টা ৩৫ মিনিট থেকে ৪টা ৫৫ মিনিট এবং চতুর্থ শ্রেণির প্রাথমিক বিজ্ঞান বিকাল ৪টা ৫৫ মিনিট থেকে সোয়া ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এছাড়া বুধবার (৭ এপ্রিল) প্রথম শ্রেণির বাংলা বিকাল সোয়া ৪টা থেকে ৪টা ৩৫ মিনিট, দ্বিতীয় শ্রেণির ইংরেজি বিকাল ৪টা ৩৫ মিনিট থেকে ৪টা ৫৫ মিনিট এবং তৃতীয় শ্রেণির প্রাথমিক বিজ্ঞান বিকাল ৪টা ৫৫ মিনিট থেকে বিকাল সোয়া ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পাশাপাশি বৃহস্পতিবার (৮ এপ্রিল) তৃতীয় শ্রেণির বাংলা বিকাল সোয়া ৪টা থেকে ৪টা ৩৫ মিনিট, চতুর্থ শ্রেণির ইংরেজি ৪টা ৩৫ মিনিট থেকে ৪টা ৫৫ মিনিট এবং পঞ্চম শ্রেণির ইংরেজি ৪টা ৫৫ মিনিট থেকে সোয়া ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : ইবিতে এমফিল-পিএইচডি ভর্তির ফল প্রকাশ

পরবর্তী রুটিন যথা সময়ে জানিয়ে দেওয়া হবে। তবে বিশেষ কারণে রুটিনে পরিবর্তন হতে পারে বলেও পাঠদানের সময়সূচিতে উল্লেখ করা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড