• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে এমফিল-পিএইচডি ভর্তির ফল প্রকাশ

  ইবি প্রতিনিধি

০৬ এপ্রিল ২০২১, ১০:২৯
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মূল ফটক। ছবি : দৈনিক অধিকার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) ও মাস্টার্স অব ফিলোসফি (এমফিল) ডিগ্রির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) ভর্তি পরীক্ষায় আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ৬ জন, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ৫ জন, আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ৮ জন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ২ জন, আইন বিভাগে ৬ জন, আল ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজে ২ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে একজন, অর্থনীতি বিভাগে একজন, ইংরেজি বিভাগে একজন, ব্যবস্থাপনা বিভাগে ২ জন ও বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন সহ সর্বমোট ৩৫ জন শিক্ষার্থী পিএইচডি প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এতে অংশগ্রহণ করেন ৪৬ জন শিক্ষার্থী।

এ দিকে, এমফিল কোর্সে আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ১০ জন, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ৩ জন, আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ৩ জন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ২ জন, আইন বিভাগে একজন, অর্থনীতি বিভাগে একজন, লোক প্রশাসন বিভাগে একজন, ব্যবস্থাপনা বিভাগে ৩ জন ও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে একজন সহ সর্বমোট ২৫ জন উত্তীর্ণ হয়েছেন। এতে ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ নেন।

আরও পড়ুন : এসএসসি পরীক্ষার ফরম পূরণ স্থগিত

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই দুই কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে বিস্তারিত ফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড