• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরা পাবলিক স্কুলে সি প্রোগ্রামিং ও রোবটিক্স কোর্স উদ্বোধন

  শিক্ষা ডেস্ক

০৫ এপ্রিল ২০২১, ১৬:২২
সাতক্ষীরা পাবলিক স্কুল এন্ড কলেজ
সাতক্ষীরা পাবলিক স্কুল এন্ড কলেজ (ছবি : সংগৃহীত)

সাতক্ষীরা পাবলিক স্কুল এন্ড কলেজ এর ব্যবস্থাপনায় ও কনফিগআরবোট, ইউএসএ ও জাপান বাংলাদেশ রোবটিক্স এন্ড টেকনোলজি লিমিটেডের আয়োজনে ভার্চুয়ালি সি প্রোগ্রামিং ও রোবটিক্স কোর্সের উদ্ভোধন হয়।

গত রোববার (৪ এপ্রিল ২০২১) সন্ধ্যায় কোর্সটির উদ্বোধন করেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক। এসময় তিনি এ উদ্যোগের প্রশংসা করে সর্বদা পাশে থাকার প্রতিশ্রুতি দেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাপান বাংলাদেশ রোবটিক্স এন্ড এডভান্স টেকনোলজি রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা এবং জাপান-বাংলাদেশ রোবটিক্স এন্ড টেকনোলজি লিমিটেডের এমডি ও সিইও ইঞ্জিনিয়ার মো. ফারহান ফেরদৌস। তিনি বলেন, সীমান্ত ঘেঁষা অঞ্চল সাতক্ষীরায় এমন ট্রেনিং কোর্সেই পারে সাতক্ষীরাকে একটি প্রযুক্তিভিত্তিক জেলা হিসেবে গড়ে তুলতে।

অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। তিনি বলেন, সাতক্ষীরা পাবলিক স্কুলের মতো অন্যান্য স্কুলও যদি এ ধরণের উদ্যোগে এগিয়ে আসে, তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে উঠতে পারে। আমি এই সাহসী উদ্যোগের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। বিশেষ অতিথ ছিলেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

এছাড়া সলুশন আর্কিটেক্ট অ্যামাজন ওয়েব সার্ভিসের ম্যানেজার মোহাম্মাদ মাহাদী-উজ-জামান, কনফিআরবোট এবং কনফিগভিআরের প্রতিষ্ঠাতা ও সিইও রুদমিলা নওশীন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটিতে আহ্বায়ক ছিলেন সাতক্ষীরা পাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালক মো. আলাউদ্দিন । অনুষ্ঠানটি ভার্চুয়ালি আয়োজন করা হয় এবং অনলাইনে লাইভ দেখানো হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রান্তিক শহর সাতক্ষীরার মতো একটি শহরে সাতক্ষীরা পাবলিক স্কুল এন্ড কলেজ যে উদ্যোগ নিয়েছে তা অকুরণীয়। চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় এই প্রতিষ্ঠানটি অগ্রণী ভূমিকা পালন করবে বলেও তারা মনে করছেন।

ওডি

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড