• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ গেমসে ব্রোঞ্জ জিতল হাবিপ্রবির আবু সুফিয়ান

  হাবিপ্রবি প্রতিনিধি

০৫ এপ্রিল ২০২১, ১৪:৪০
হাবিপ্রবি
ব্রোঞ্জ পদকপ্রাপ্ত হাবিপ্রবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আবু সুফিয়ান। ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ২০২০’ শ্যুটিংয়ে ৫০ মিটার প্রোণ ম্যান জুনিয়ারে ব্রোঞ্জ পদক অর্জন করেছেন আবু সুফিয়ান। তিনি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় তাকে এ পদকে ভূষিত করা হয়।

এর আগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) হয়ে রাশিয়াতে অনুষ্ঠিত এশিয়ান অনূর্ধ্ব-১৮ গেমসে সিলভার, জার্মানিতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে বিশ্বে দলীয়ভাবে দশম স্থান অধিকার করে সুফিয়ান। এছাড়া জাতীয় শ্যুটিং প্রতিযোগিতায় জুনিয়রে থ্রি পজিশনে টানা চার বার দেশ সেরা নির্বাচিত হন তিনি।

দেশের সবচেয়ে বড় খেলার আসরে ব্রোঞ্জ পদক অর্জন করায় বেশ আনন্দিত সুফিয়ান। দৈনিক অধিকারকে তিনি বলেন, ‘বাংলাদেশের সবচেয়ে বড় খেলার আসরে পদক অর্জন আসলেই আনন্দের বিষয়। পদকের জন্য প্রচুর কষ্ট করেছিলাম, শরীরের ঘাম, কান্না দুইটাই পদকের সঙ্গে মিশে আছে।’

সুফিয়ান আরও বলেন, ‘মাঝে মাঝে ন্যাশনাল টিমের ক্যাম্পে ডাক পড়ে কিন্তু যাওয়া হয়ে ওঠে না। শুধু বিশ্ববিদ্যালয়ের কুইজ বা মিড পরীক্ষা থাকায়। এগুলো যদি কোনোভাবে ব্যবস্থা করা যায়। তাহলে খেলা ও পড়া দুইটাই ভালো করে করতে পারব।’

আরও পড়ুন : মেডিকেলের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, ৪৮ হাজার পাশ

উল্লেখ্য, গত ১ এপ্রিল শুরু হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। চলবে ১১ এপ্রিল পর্যন্ত। দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫ হাজার ৩০০ ক্রীড়াবিদ মোট ১ হাজার ২৭১টি পদকের জন্য লড়বেন। এরমধ্যে স্বর্ণ পদক রয়েছে ৩৭৮টি।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড