• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে ‘ফলিত গণিতে সাম্প্রতিক অগ্রগতি’ শীর্ষক ওয়েবিনার

  কুবি প্রতিনিধি

০৩ এপ্রিল ২০২১, ১০:৩১
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাস। ছবি : দৈনিক অধিকার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) গণিত বিভাগের উদ্যোগে বিশ্বখ্যাত বাংলাদেশি গাণিতিক ও পদার্থবিজ্ঞানী জামাল নজরুল ইসলাম স্মরণে ‘ফলিত গণিতে সাম্প্রতিক অগ্রগতি’ শীর্ষক ওয়েবিনারের আয়োজন করা হয়েছে।

আগামীকাল রবিবার (৪ এপ্রিল) সকাল ৯টা থেকে অনলাইন প্লাটফর্ম জুম- এ ভার্চ্যুয়ালি এ ওয়েবিনার অনুষ্ঠিত হবে।

বিভাগের প্রধান অধ্যাপক ড. খলিফা মোহাম্মদ হেলালের সভাপতিত্বে অনুষ্ঠেয় ওয়েবিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জামাল নজরুল ইসলাম রিসার্চ সেন্টার ফর ম্যাথমেটিক্যাল অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সের সাবেক পরিচালক অধ্যাপক ড. এম আবুল মানসুর চৌধুরী। এছাড়া মূল প্রবন্ধ উপস্থাপন করবেন রিসার্চ সেন্টারটির বর্তমান পরিচালক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী।

দুটি সেশনে বিভক্ত এ ওয়েবিনারের প্রথম সাইন্টিফিক সেশনে প্রবন্ধ উপস্থাপন করবেন যুক্তরাষ্ট্রের মিসৌরি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলোজির গণিত ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শিয়াওমিং হ্ এবং বাংলাদেশ সোসাইটি ফর ম্যাথমেটিক্যাল বায়োলজির সভাপতি ও খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হায়দার আলী বিশ্বাস। এছাড়া সেশন চেয়ার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ গণিত সমিতির সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. মো. শওকত আলী।

এ দিকে, দ্বিতীয় সাইন্টিফিক সেশনে প্রবন্ধ উপস্থাপন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ও জাপানের ওসাকা ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. মো. আতিকুর রহমান আহাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্র নাথ পোদ্দার এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জালাল আহম্মদ। এছাড়া দ্বিতীয় সেশনের চেয়ার থাকবেন বাংলাদেশ সোসাইটি ফর ম্যাথমেটিক্যাল বায়োলজির সাধারণ সম্পাদক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

আরও পড়ুন : সংক্রমণ রেকর্ডের মাঝে মেডিকেল ‘ভর্তিযুদ্ধ’ অনুষ্ঠিত

ওয়েবিনারে আগ্রহীরা সকাল ৮টা ৫০ মিনিট থেকেই জুম আইডি ৬৫৯৯৮০৫৮১৭৫ এবং পাসওয়ার্ড ১২৫১ এর মাধ্যমে যুক্ত হতে পারবেন।

ওডি/আইএইচএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড