• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীদের ১০ হাজার টাকা করে অনুদানের খবরটি ‘গুজব’

  নিজস্ব প্রতিবেদক

০৮ মার্চ ২০২১, ১৫:৫৫
শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়ের লোগো। ছবি : সংগৃহীত

মহামারি করোনার বিষাক্ত ছোবলের মাঝে শিক্ষক-শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানে অনুদানের বিষয়ে ফের সর্তকতা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (৮ মার্চ) দ্বিতীয় ধাপে এই সতর্কতা বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয় জানিয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদান বিষয়ে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে পড়েছে। প্রত্যেক শিক্ষার্থীকে ১০ হাজার টাকা করে প্রদান করার গুজবটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হলেও তা বাস্তবতা বিবর্জিত। এই ধরনের কোনো গুজবে কান না দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেছে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদানের সংশোধিত নীতিমালা ২০২০ অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীদের অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে।

গতকাল রবিবার (৭ মার্চ) আবেদন গ্রহণের শেষ দিন ছিল। কিন্তু কর্তৃপক্ষ আবেদনের সময় ১৫ মার্চ পর্যন্ত বাড়িয়েছে। আবেদন যাচাই-বাছাই করে সীমিত সংখ্যক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুদান দেওয়া হবে।

আরও পড়ুন : দেশে করোনার ভয়াল থাবার এক বছর

উল্লেখ্য, ৭ মার্চ সকালে করোনার প্রাদুর্ভাবের কারণে শিক্ষার্থীদের ১০ হাজার টাকা সরকারি অনুদান দেওয়ার গুজব ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন জায়গায়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউবে এমন ভুয়া তথ্য প্রচার করে একটি সংঘবদ্ধ চক্র। আর তাদের এই গুজবে বিশ্বাস করে ৬ মার্চ দেশের বিভিন্ন স্কুল-কলেজে শিক্ষার্থী ও অভিভাবকদের ঢল নেমেছিল। ফটোকপি ও অনলাইন সার্ভিসের দোকানগুলোতেও ছিল উপচে পড়া ভিড়।

প্রতিষ্ঠান প্রধানদের প্রত্যয়নপত্র নিতে দেশের বিভিন্ন স্কুল-কলেজ ও মাদরাসায় যায় শিক্ষার্থী ও অভিভাবকরা। এমনকি সারাদেশ থেকে আবেদনের জন্য রাজধানীসহ নিজেদের শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে আসেন ঢাকায় অবস্থান না করা শিক্ষার্থীরাও।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড