• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবির দা’ওয়াহ বিভাগের নতুন সভাপতি অধ্যাপক অলী উল্ল্যাহ

  ইবি প্রতিনিধি

০৮ মার্চ ২০২১, ১৪:৫৩
ইবি
ইবির দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্ল্যাহ। ছবি : দৈনিক অধিকার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করছেন বিভাগের জ্যৈষ্ঠ শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্ল্যাহ।

সোমবার (৮ মার্চ) নিজ বিভাগ সভাপতির কক্ষে আনুষ্ঠানিকভাবে এই দায়িত্ব গ্রহণ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মুহাম্মদ আতাউর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশ সূত্রে জানা যায়, ৭ মার্চ বিভাগের সভাপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত অধ্যাপক ড. শহীদ মুহাম্মদ রেজওয়ানের মেয়াদ শেষ হয়। তাই ওই বিভাগের পরবর্তী সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্যাহকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির সংশোধিত ১০(১) ধারা মোতাবেক ৮ মার্চ, ২০২১ তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি হিসেবে নিয়োগ করা হয়েছে।

এ দিকে, দায়িত্ব গ্রহণ শেষে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্ল্যাহ দৈনিক অধিকারকে বলেন, ‘আমি এমন একটি বিভাগের সভাপতির দায়িত্ব নিলাম যেটি এই বিশ্ববিদ্যালয়ের মিশন ও ভিশন। সেই মিশন ও ভিশনকে লালন করে এই বিভাগ। সেই হিসেবে আমি মনে করি যে, আমার ওপর অনেক বড় দায়িত্ব বর্তায়।’

তিনি বলেন, ‘আশা করছি এই বিভাগকে আন্তর্জাতিক বিশ্বে পরিচিত করানো এবং এই বিভাগকে তার মিশন ও ভিশনে পৌঁচ্ছানোর লক্ষ্যে আমি ও আমার সহকর্মীবৃন্দ এবং শিক্ষার্থীদেরকে নিয়ে শিক্ষা ও গবেষণা কাজের অগ্রগতিকে আরও তরান্বিত করে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে চেষ্টা করব।’

আরও পড়ুন : ঢাবি ভর্তির আবেদন শুরু আজ, জেনে নিন খুঁটিনাটি

উল্লেখ্য, অধ্যাপক অলী উল্যাহ এর আগে দুইবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং লালন শাহ হলের প্রভোস্টের দায়িত্ব পালন করেছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড