• সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সফট লোন গ্রহণের নোটিশ পেল কুবি শিক্ষার্থীরা

  কুবি প্রতিনিধি

০৩ মার্চ ২০২১, ১৭:১৬
কুবি
কুবির অসচ্ছল শিক্ষার্থীদের ইউজিসির শিক্ষাঋণের চেক গ্রহণের নোটিশ। ছবি : সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অসচ্ছল শিক্ষার্থীদের ইউজিসির শিক্ষাঋণের চেক গ্রহণের নোটিশ প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শিক্ষাঋণের চেক গ্রহণের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা-কার্যক্রমে অংশগ্রহণের জন্য ৬৮৪ শিক্ষার্থীকে শর্তসাপেক্ষে ঋণ বিতরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আবেদনকৃত শিক্ষার্থীদের আগামী ১৫ মার্চের মধ্যে সংযুক্ত চেক প্রাপ্তির আবেদন ফরমে বিভাগীয় প্রধানের মাধ্যমে আবেদন করার জন্য বলা হলো।

আরও পড়ুন : যবিপ্রবিতে প্রথম পতাকা উত্তোলনের সুবর্ণ জয়ন্তী উদযাপন

উল্লেখ্য, করোনাকালীন শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য দেশের ৩৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৪১ হাজার ৫০১ জন অসচ্ছল শিক্ষার্থীকে সফট লোনের আওতায় স্মার্টফোন ক্রয়ের জন্য জনপ্রতি সর্বোচ্চ ৮ হাজার টাকা প্রদানের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়র মঞ্জুরি কমিশন (ইউজিসি)। শিক্ষার্থীরা এই ঋণের টাকা বিশ্ববিদ্যালয় খোলার পর বা অধ্যয়নকালীন ৪টি সমান কিস্তিতে অথবা এককালীন পরিশোধ করতে পারবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড