• রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২

  কুবি প্রতিনিধি

০২ মার্চ ২০২১, ১৩:২৯
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাস। ছবি : দৈনিক অধিকার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শাখা ছাত্রলীগ নেতা-কর্মীদের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ২ জন আহত হয়েছেন।

সোমবার (১ মার্চ) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে পূর্ব শত্রুতার জেরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ নেতা সোহেল হাওলাদার এবং অ্যাকাউন্টিং অ্যান্ড সিস্টেমস বিভাগের শিক্ষার্থী ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগ কর্মী প্রীতম সেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগ কর্মী এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী সালমান চৌধুরীর সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ কর্মী এবং ম্যানেজমেন্ট বিভাগের ১১তম ব্যাচের সোহেল হাওলাদারের মাঝে পূর্ব শত্রুতার জের ধরে এ হামলার ঘটনা ঘটে। এ সময় সালমানের নেতৃত্বে দত্ত হল ছাত্রলীগ নেতা প্রীতম সেন, সিফাত, সোহাগ, আল-আমিন, অভিসহ ১০ থেকে ১২ জন নেতা-কর্মী সোহেলের ওপর হামলা করে। এতে সোহেল ডান চোখের উপরের অংশে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়।

পরে সোহেলের সাথে থাকা বঙ্গবন্ধু হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সত্যজিৎ সাহা সেতু, হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ওয়াসিফুল ইসলাম সাদিফসহ কয়েকজন প্রতিরোধ করতে গেলে তাদের সাথেও হাতাহাতির ঘটনা ঘটে। এতে দত্ত হলের প্রীতম সেন আহত হয়।

আহত সোহেল হাওলাদার বলেন, পূর্বের একটি ঘটনার জের ধরে দত্ত হলের ১২তম ব্যাচের শিক্ষার্থীরা আমার ওপর হামলা করে। হোটেল থেকে খাবার খেয়ে হলে ফেরার সময় তারা পেছন থেকে ১৫ থেকে ২০ জন এসে আমাকে এলোপাতাড়ি মারতে থাকে। আগে তাদের সাথে আমাদের ঝামেলা হয়, তখন ইলিয়াস ভাই-মাজেদ ভাই মীমাংসা করে দেয় বলেও উল্লেখ করেন তিনি।

এ দিকে, আহত প্রীতম সেন বলেন, আমি হলে যাচ্ছিলাম, ‘এ সময় দেখি কয়েকজন বাকবিতণ্ডা করছে। কৌতূহলবসত আমি দেখতে গেলে ওয়াসিভাই ও তার বন্ধুরা আমি কিছু বুঝে না ওঠার আগে আমাকে কোনো কারণ ছাড়াই মারধর করে।’

তবে বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ওয়াসিফুল ইসলাম সাদিফ বলেন, আমরা সোহেলসহ হলের দিকে যাচ্ছিলাম। এ সময় কয়েকজন সোহেলের ওপর হামলা চালায়। সোহেলকে বাঁচানোর সময় আমরা তাদের প্রতিহত করি।

এ দিকে অভিযোগ অস্বীকার করে দত্ত হল ছাত্রলীগ কর্মী সালমান চৌধুরী বলেন, ‘এটা সম্পূর্ণ মিথ্যা কথা। আমি মারামারি দেখে ওখানে গিয়েছি। যারা আমাকে জড়িয়েছে তারা ননসেন্স। আমি এ বিষয়ে কিছুই জানিনা।’

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয় বন্ধ, তারপরেও যে ঘটনা ঘটেছে আমরা সাংগঠনিকভাবে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করব।’

আরও পড়ুন : জাককানইবি প্রেসক্লাবের নেতৃত্বে মারুফ-বায়েজিদ

অন্যদিকে সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, এ ঘটনায় জড়িত সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আগামীকালের মধ্যেই আমরা একটি সুরাহা করব।

সামগ্রিক বিষয়ে কুবির প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন দৈনিক অধিকারকে বলেন, প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেছে। আগামীকাল ছাত্রপ্রতিনিধিদের নিয়ে সব পক্ষের সাথে বসে বিষয়টি মীমাংসা করা হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড