• রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হল খোলার দাবিতে ইবিতে বিক্ষোভ

  ইবি প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২২
ইবি
হল খোলার দাবিতে বিক্ষোভ মিছিলকালে ইবি শিক্ষার্থীরা। ছবি : দৈনিক অধিকার

আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিলসহ অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) আন্দোলনের দ্বিতীয় দিনে সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। এ সময় তাদের হাতে বিভিন্ন প্রতিবাদী স্লোগান সম্বলিত ব্যানার দেখা যায়।

‘একদফা এক দাবি, ছাত্র হল খুলে দিবি’, ‘শিক্ষকরা ভেতরে, ছাত্র কেন বাহিরে’- এমন বিভিন্ন ধরনের প্রতিবাদী স্লোগানে হল খোলার দাবিতে প্রায় শতাধিক শিক্ষার্থী এ দিন বিক্ষোভ মিছিলে অংশ নেয়।

বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বেলা ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে অবস্থান নেয়। পরে হল খোলার দাবিতে বিক্ষোভ করে।

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা হল খোলার দাবির স্ব পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরে অতি দ্রুত হল খোলার দাবি জানান।

এর আগে রবিবার (২১ ফেব্রুয়ারি) আন্দোলনের প্রথম দিনে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবন অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেন। পরে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে থেকে ৫ সদস্যের প্রতিনিধি দল আলোচনা করতে যায়। তবে আলোচনা ফলপ্রসূ না হওয়ায় শিক্ষার্থীরা দ্বিতীয় দিনেও আন্দোলনে নামে।

আরও পড়ুন : রেকর্ড গড়লেন ইবি উপ-উপাচার্য

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন দৈনিক অধিকারকে বলেন, সরকার সিদ্ধান্ত নেওয়ার সাথে সাথেই আমরা যাতে হল খুলতে পারি সে অনুযায়ী সকল প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

এ সময় শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ছাত্ররা যে সিদ্ধান্ত নেবে সেটা তাদের ব্যাপার, আমরা সরকারের সিদ্ধান্ত মেনে চলব।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড