• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্দেশ অমান্য করে হলেই অবস্থান শিক্ষার্থীদের, বৈঠকে জাবি প্রশাসন

  জাবি প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি ২০২১, ১২:৫২
জাবি
জাবির নওয়াব ফয়জুনন্নেসা হলের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের ভিড়। ছবি : দৈনিক অধিকার

প্রশাসনের পক্ষ থেকে হল ত্যাগের নির্দেশ দেওয়া হলেও তা প্রত্যাখ্যান করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলেই অবস্থান করছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, নিরাপত্তার কারণে তারা হলে অবস্থান নিয়েছেন। একই সাথে প্রশাসনের আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুমকিতেও তারা হল ছেড়ে যাবেন না।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থী সামিয়া হাসান দৈনিক অধিকারকে বলেন, ‘আমরা প্রশাসনের বক্তব্য প্রত্যাখ্যান করছি। আমরা হল থেকে বের হব না। আমরা যে আল্টিমেটাম দিয়েছি, সেটাই এখনো চলমান আছে। স্থানীয় চিহ্নিত ব্যক্তিরা হামলা করলেও প্রশাসন কেন অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করেছে, সেটা আমরা জানতে চাই।’

এর আগে রবিবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে জাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়তে বলা হয়। অন্যথায় প্রশাসন আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য সরকারি নির্দেশে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ১৯ মার্চ, ২০২০ হতে অদ্যাবধি ক্লাস ও হল বন্ধ রয়েছে (তবে অনলাইন ক্লাস চালু রয়েছে)। ২০ ফেব্রুয়ারি, ২০২১ তারিখ সন্ধ্যায় কিছু সংখ্যক শিক্ষার্থী সরকারি নির্দেশ অমান্য করে কোনো কোনো আবাসিক হলে জোরপূর্বক প্রবেশ করে অবস্থান নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের ২২ ফেব্রুয়ারি, ২০২১ তারিখ সকাল ১০টার মধ্যে নিজ উদ্যোগে হল ত্যাগ করতে নির্দেশ দিচ্ছে। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।

আরও পড়ুন : দুপুরে বিশ্ববিদ্যালয় পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন

এ ব্যাপারে জাবির হল প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক মোতাহার হোসেন দৈনিক অধিকারকে বলেন, ‘শিক্ষার্থীদের হলে অবস্থানের বিষয়টি নিয়ে আমরা একটি বৈঠক করছি। বৈঠক শেষে আমরা প্রতিটি হলে গিয়ে শিক্ষার্থীদের চলে যেতে বলব। তারা আমাদের প্রস্তাব না মানলে পরবর্তীতে আলোচনা সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

ওই বৈঠকে জাবি উপাচার্যও উপস্থিত আছেন বলে জানা গেছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড